সিলেটটুডে ডেস্ক

০২ অক্টোবর, ২০১৭ ১১:৩৮

আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় চাঁদপুরে ৩ কারারক্ষী বরখাস্ত

চাঁদপুর জেলা কারাগার থেকে বিচারাধীন মামলার আসামি মোখলেসুর রহমান (৪০) পালিয়ে যাওয়ার ঘটনায় ৩ কারারক্ষীকে বরখাস্ত করেছে কারা কর্তৃপক্ষ। তারা হলেন, প্রধান কারারক্ষী শরিফুল ইসলাম, সহকারী প্রধান কারারক্ষী হেদায়েত উল্লাহ ও কারারক্ষী নাজমুল হাসান।

রোববার (০১ অক্টোবর) রাতে চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. মাসুদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গত ২৮ সেপ্টেম্বর কারাগারের প্রধান ফটকের বিপরীতে উত্তর পাশের দেয়াল টপকে পালিয়ে যায় মোখলেছ।

পর দিন শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিষয়টি তদন্ত করার জন্য ঢাকা বিভাগের ডিআইজি প্রিজন তৌহিদুল ইসলামের নেতৃত্বে ৩ সদস্যের কমিটি চাঁদপুরে আসে এবং ঘটনার সময় দায়িত্বে থাকা ওই ৩ কারারক্ষীকে বরখাস্ত করা হয়।

জেলা কারাগার সূত্রে জানা যায়, নিয়মানুযায়ী সেদিন সব আসামি গণনার সময় বিষয়টি কারা কর্তৃপক্ষের নজরে আসে। তাৎক্ষণিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে পরদিন আইজি প্রিজনের কার্যালয় থেকে ওই ৩ কর্মকর্তা তদন্তের জন্য চাঁদপুরে আসেন। সেদিনই তারা ওই তিন কারারক্ষীকে দায়িত্বে অবহেলার দায়ে বরখাস্ত করেন।

এ বিষয়ে চাঁদপুর জেলা কারাগারের জেল সুপার নাঈমুদ্দিন জানান, ২৮ তারিখ ঘটনাটি আমাদের নজরে আসার পর ওই দিনই ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। পরে ঢাকা বিভাগের ডিআইজি প্রিজন তৌহিদুল ইসলামসহ ৩ জনের তদন্ত কমিটি ২৯ ও ৩০ সেপ্টেম্বর দুই দিন চাঁদপুরে অবস্থান করে বিষয়টি তদন্ত করেন।

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. মাসুদ হোসেন বলেন, ঘটনার দিন আমি চাঁদপুরে ছিলাম না। প্রশিক্ষণে ঢাকায় ছিলাম। কিন্তু ঢাকা থেকে চাঁদপুরে এসে বিষয়টি জেনেছি। আসামি পলায়ন এবং ৩ কারারক্ষীকে বরখাস্ত করার বিষয়টি সত্য। কারাগার থেকে বিষয়টি  জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডলকে জানানো হয়েছে বলে এই কর্মকর্তা জানান।

আপনার মন্তব্য

আলোচিত