ঝিনাইদহ প্রতিনিধি

১০ নভেম্বর, ২০১৭ ০০:৩৪

ঝিনাইদহে বিনামূল্যে চোখের সানি অপারেশন কার্যক্রমের অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

ঝিনাইদহে বিনামূল্যে ও স্বল্পমূল্যে চোখের সানি অপারেশন কার্যক্রমের উপজেলা পর্যায়ের অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ঝিনাইদহের শৈলকূপা উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে ব্র্যাকের আয়োজনে  বাংলাদেশ জেলা আইকেয়ার কর্মসূচি-ভিশন বাংলাদেশ এর উপজেলা পর্যায়ের অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার উসমান গণি। আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম মোল্লা। অ্যাডভোকেসি সভায় সরকারী দপ্তরের প্রধানগণ, ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় জেলা ব্র্যাক প্রতিনিধি  শফিকুল ইসলাম প্রকল্প বিষয়ে আলোচনা করেন। এই প্রকল্পের মাধ্যমে হতদরিদ্রদের জন্য বিনামূল্যে ও সামর্থ্যবানদের ৩০০ টাকার বিনিময়ে চোখের ছানি অপারেশন করা হবে।

০-১৪ বছর বয়সী শিশুদের ছানি অপারেশন, ট্যারা চোখ ও চোখের অন্যান্য অপারেশন বিনামূল্যে করা হবে। এছাড়া ব্র্যাকের স্বাস্থ্য কর্মীরা বাড়ী বাড়ী গিয়ে সম্ভব্য ছানি রোগী  চিহ্নিত করে আই ক্যাম্পে পাঠাবে।

এই প্রকল্পের পার্টনার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন ন্যাশনাল আইকেয়ার, সাইটসেভার্স, ব্র্যাক ও পার্টনার হাসপাতাল-খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতাল। আগামী ১৯ নভেম্বর শৈলকূপা উপজেলার খুলুমবাড়ীয়া, মাদলা মাধ্যমিক বিদ্যালয়ে আই ক্যাম্প অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত