সিলেটটুডে ডেস্ক

১৩ নভেম্বর, ২০১৭ ১৪:৫২

তরুণীকে ধর্ষণের পর হত্যা: ছাত্রলীগের ৪ নেতাসহ গ্রেপ্তার ৫, বহিষ্কার

বরগুনার পাথরঘাটা উপজেলায় তরুণীকে ধর্ষণের পর হত্যার অভিযোগে পাথরঘাটা কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো পাথরঘাটা কলেজ ছাত্রলীগের সভাপতি রুহি আনান দানিয়াল (২২), সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্ট (২১), সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম রায়হান (১৯) উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মো. মাহমুদ (১৮) ও কলেজের নৈশ প্রহরী মো. জাহাঙ্গীর হোসেন (৪৪)।

এদিকে তরুণীকে গণধর্ষণের পর হত্যা এবং মরদেহ গুমের ঘটনায় জড়িত থাকার অভিযোগে বরগুনা জেলা ছাত্রলীগের সুপারিশে সোমবার (১৩ নভেম্বর) সকালে গ্রেপ্তারকৃত চার ছাত্রলীগ নেতাকে কেন্দ্রীয় ছাত্রলীগ দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করে।

বহিষ্কার প্রসঙ্গে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি মো. জুবায়ের আদনান অনিক সংবাদ মাধ্যমকে নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারের পর ওই চার নেতাকে নিয়ে বিগত কয়েকদিন ধরে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি নজরে আসে জেলা ছাত্রলীগের। পরে রোববার রাতেই তাদের দল থেকে বহিষ্কারের সুপারিশ করে কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে একটি চিঠি পাঠানো হয়। কেন্দ্রীয় ছাত্রলীগ তাদের দল থেকে সাময়িক বহিষ্কার করেছে বলেও জানান তিনি। তবে সোমবার দুপুর পর্যন্ত লিখিত চিঠি আমাদের কাছে এসে পৌঁছায়নি।

প্রসঙ্গত, চলতি বছরের ১০ আগস্ট পাথরঘাটা কলেজের পশ্চিম পাশের পুকুর থেকে অজ্ঞাত এক তরুণীর গলিত লাশ উদ্ধার করা হয় পুলিশ। ঘটনার পর থেকে এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনের জন্য দীর্ঘ সময় ধরে তদন্তে লেগে থাকে পুলিশ। পরে তথ্য পেয়ে গত শুক্রবার পাথরঘাটা কলেজের নৈশ প্রহরী মো. জাহাঙ্গীর হোসেনকে গভীর রাতে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায় ডিবি পুলিশ। জাহাঙ্গীরের দেয়া স্বীকারোক্তি অনুযায়ী গত শনিবার রাতে ছাত্রলীগ নেতা মাহমুদ ও রায়হানকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

এদিকে বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক সাংবাদিকদের জানান, অজ্ঞাত সেই নিহত তরুণীর পরিচয় এখনও পর্যন্ত পাওয়া যায়নি। তবে রোববার গ্রেপ্তারকৃত দানিয়াল এবং সাদ্দামকে এখনও জিজ্ঞাসাবাদ করা হয়নি। তাদেরকে জিজ্ঞাসাবাদের পর তরুণীর পরিচয় পাওয়া যাবে বলে মনে করেন তিনি। তবে মাহমুদ এবং রায়হান এ হত্যাকাণ্ড এবং হত্যাকাণ্ডের পর লাশ পুকুরে লুকানোর সাথে সম্পৃক্ত ছিলো বলে আদালতে স্বীকারোক্তি দিয়েছেন বলেও পুলিশ সুপার বিজয় বসাক জানান।

সর্বশেষ রোববার দুপুর ১২টার দিকে পাথরঘাটা কলেজ চত্বর থেকে কলেজ ছাত্রলীগ সভাপতি রুহি আনান দানিয়াল ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্টকে আটক করে ডিবি পুলিশ। যেকোনো সময় তারে ১৬৪ ধারায় জবান বন্দি নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত