সিলেটটুডে ডেস্ক

১৬ নভেম্বর, ২০১৭ ১৪:২৮

আজিমপুরে আ.লীগে সংঘর্ষ, ভাঙচুর-অগ্নি সংযোগ

রাজধানীর আজিমপুরে আওয়ামী লীগের একটি বর্ধিত সভাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হন। ঘটনাস্থলে থাকা মোটরসাইকেল ভাঙচুর ও এতে অগ্নিসংযোগ করা হয়।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বেলা ১২টার দিকে রাজধানীর আজিমপুরের পার্ল হারবার কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তি ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা জানান, সকাল থেকে আওয়ামী লীগের বিবদমান দুই পক্ষের লোকজন আজিমপুর পার্ল হারবার কমিউনিটি সেন্টারের সামনের সড়কে অবস্থান নেয়। সকাল থেকেই এ নিয়ে উত্তেজনা চলছিল। বিশৃঙ্খলা এড়াতে সেখানে পুলিশও মোতায়েন করা হয়।

বেলা সাড়ে ১১টার দিকে দুই পক্ষের সংঘর্ষ বাধে। প্রায় আধা ঘণ্টা মারপিটের ঘটনা ঘটে। কমিউনিটি সেন্টারের সামনে থাকা ২০টির মতো মোটরসাইকেল ভাঙচুর ও তিনটিতে আগুন দেওয়া হয়। মোটরসাইকেলগুলো দুই পক্ষের নেতা–কর্মীদের বলে জানা গেছে।

এদিকে লালবাগের আজিমপুর রোডের পার্ল হারবার কমিউনিটি সেন্টারে বৃহস্পতিবার সকালে কামরাঙ্গীর চর, লালবাগ ও কোতোয়ালি থানা আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির আয়োজন করা হলে আওয়ামী লীগের দুই নেতার বিরোধের জেরে কে বা কারা এখানে সিটি কর্পোরেশনের ময়লা এনে ফেলে যায়।

আওয়ামী লীগের নেতাকর্মীদের অভিযোগ, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও দক্ষিণের মেয়র সাঈদ খোকনের দ্বন্দ্বের কারণেই সিটি কর্পোরেশনের ময়লা এভাবে ফেলা হয়েছে।

আজিমপুরের বাসিন্দা ফয়সাল রহমান বলেন, ‘সকালে ওই রাস্তা দিয়ে আসার সময় ময়লার স্তূপ চোখে পড়েছে। ময়লাগুলো রাতে ফেলে রাখা হতে পারে।’

পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহিম খান বলেন, ‘একই স্থানে দুটি গ্রুপ সমাবেশ করতে চেয়েছিল। এতে উত্তেজনার সৃষ্টি হলে আমরা রাস্তায় থাকা গ্রুপটিকে সরিয়ে দিই। কারণ তাদের সমাবেশের কোনো অনুমতি ছিল না। এখন অবশ্য পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত