সিলেটটুডে ডেস্ক

১৯ নভেম্বর, ২০১৭ ১৮:৫৭

সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী মারা গেছেন

সাবেক ডেপুটি স্পিকার ও বিএনপি নেতা আখতার হামিদ সিদ্দিকী মারা গেছেন।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও কিডনিজনিত সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

৭১ বছর বয়সী এই নেতা ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী নাজনীন সিদ্দিকী, দুই ছেলে পারভেজ আরেফিন সিদ্দিকী, মেজবাহ আরেফিন সিদ্দিকী এবং মেয়ে ফারিয়া আজীম সিদ্দিকীকে রেখে গেছেন।

সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকীর মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিবৃতিতে তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

১৯৪৭ সালে নওগাঁয় জন্ম নেয়া আখতার হামিদ সিদ্দিকী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে রাজনীতিতে প্রবেশ করেন। ১৯৯১ সালের নির্বাচন থেকে শুরু করে চার বার নওগাঁ-৩ আসন থেকে বিএনপির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। আখতার হামিদ সিদ্দিকী নওগাঁ জেলা বিএনপিরও সভাপতি ছিলেন।

দলের পক্ষ থেকে জানানো হয়, আখতার হামিদ সিদ্দিকীর মরদেহ ইউনাটেড হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। বিকালে নয়া পল্টনে জানাজার পর সোমবার সকাল ১০টায় সংসদ প্রাঙ্গণে তার জানাজা হবে। এরপর তার নির্বাচনী এলাকায় নিয়ে জানাজা শেষে দাফন করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত