সিলেটটুডে ডেস্ক

০৬ ডিসেম্বর, ২০১৭ ১৪:১৮

মাহবুবুল হক শাকিলের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

কবি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। ২০১৬ সালের ৬ ডিসেম্বর রাজধানীর একটি রেস্তোরাঁয় তার মৃত্যু হয়।

তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার নিজ জেলা ময়মনসিংহে দুই দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- বিকালে তার পরিবারের উদ্যোগে নগরীর বাঘমারা রোডের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিল এবং বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে নগরীর টাউন হল মাঠে স্মরণসভা। এতে শাকিলের বাবা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক জহিরুল হক খোকা উপস্থিত থাকবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে আসেন শাকিল। প্রথমে তিনি সাংগঠনিক সম্পাদক ও পরে সিনিয়র সহ-সভাপতি হন। ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের পরে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেল-সিআরআই গঠিত হলে তা পরিচালনার দায়িত্ব পান শাকিল। ২০০৮ সালে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিবের দায়িত্ব পান তিনি। ২০১৪ সাল থেকে অতিরিক্ত সচিব মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর দায়িত্ব দেয়া হয়েছিল।

শাকিল লেখালেখির সঙ্গেও জড়িত ছিলেন। তার প্রকাশিত গ্রন্থের মধ্যে রয়েছে ‘খেরোখাতার পাতা থেকে’,  ‘মন খারাপের গাড়ী’, ‘ফেরা না ফেরার গল্প’ এবং ‘জলে খুঁজি ধাতব মুদ্রা’ প্রভৃতি।

আপনার মন্তব্য

আলোচিত