COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

164

Confirmed Cases

17

Deaths

33

Recovered

1,416,426

Cases

81,325

Deaths

301,398

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

১১ ডিসেম্বর, ২০১৭ ২৩:৩৯

গফরগাঁওয়ে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ

আকাশে সুউচ্চ হাত। সবার হাতে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’। অসাধারণ এই উপহার পেয়ে উচ্ছ্বাসে মেতে উঠে প্রায় তিন শতাধিক তরুণ। এসময় তাদের কণ্ঠে উচ্চারিত হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শ ধারণের দৃঢ় প্রত্যয়। ফুলেল শুভেচ্ছায় সিক্ত তরুণেরা নেচে গেয়ে তৈরি করে এক অন্য রকমের উৎসবের আবহ। আর ব্যতিক্রমী এই উৎসব হয়ে গেল ময়মনসিংহের গফরগাঁও উপজেলায়।

সোমবার সন্ধ্যায় এক অনুষ্ঠানে গফরগাঁওয়ের (ময়মনসিংহ-১০) সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরা তরুণদের হাতে পুরষ্কার হিসেবে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ফুল তুলে দেন। প্রতিযোগি, বিচারক ও উৎসাহদাতাসহ মোট ৩২০ জনকে এপুরষ্কার দেওয়া হয়। এছাড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে উঠে আসে এন্ড্রয়েড ফোনও।

বক্তব্য দিতে গিয়ে তরুণ এমপি ফাহমী গোলন্দাজ বাবেল বলেন, বর্তমান সরকারের ডিজিটাল প্রযুক্তির প্রসারে সবার জীবন মান বদলে গেছে। এখন অনলাইনেই সব করা যায়। চাকুরির আবেদন থেকে শুরু করে ছাত্র ছাত্রীদের ভর্তির ফরমও পূরণ করা যাচ্ছে।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম বা ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে তরুণেরা গফরগাঁওকে সারা বাংলাদেশে পৌঁছে দিয়েছে। তারা শুধু সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেছে তাই নয়, তাদের চিন্তা চেতনা ও মননের উচ্চশীলতাও প্রকাশ করছে।

তিনি আরও বলেন, তরুণদের সামান্য এই স্বীকৃতি দিতে পেরে আমি গর্বিত। শিক্ষা ও কর্মসহ সকলক্ষেত্রেই তোমাদের এগিয়ে যেতে হবে। কারণ তোমাদের হাতেই গফরগাঁওয়ের ভবিষ্যৎ।

অনুষ্ঠানে গফরগাঁও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত