COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

164

Confirmed Cases

17

Deaths

33

Recovered

1,416,426

Cases

81,325

Deaths

301,398

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

১৮ ডিসেম্বর, ২০১৭ ১২:৫৫

ছিনতাইকালে মায়ের কোল থেকে পড়ে পাঁচ মাসের শিশুর মৃত্যু

ছবি: ফোকাস বাংলা

রাজধানীর গেণ্ডারিয়া থানাধীন দয়াগঞ্জ সড়কে ছিনতাইকারীদের খপ্পরে পড়ে মায়ের কোল থেকে পড়ে পাঁচ মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। ছিনতাইকারীরা সড়কে এক নারী রিকশাযাত্রীকে একা পেয়ে তার ভ্যানিটি ব্যাগ ধরে টান দেয়। ব্যাগের সঙ্গে মায়ের কোলে থাকা শিশুও রাস্তায় পড়ে যায়। শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোমবার (১৮ ডিসেম্বর) ভোরে রাজধানীর দয়াগঞ্জ এলাকার রাস্তায় পড়ে শিশুটি গুরুতর জখম হওয়ার পর তৎক্ষণাৎ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে সকাল ৭টায় তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

শিশুটির মায়ের নাম আকলিমা, বাবা শাহ আলম। এই দম্পতির আরও এক সন্তানের নাম আল আমিন (২০)। তারা শরীয়তপুর সদরের নরসিংপুরের বাসিন্দা। ভোরে লঞ্চযোগে শরীয়তপুর থেকে ঢাকায় আসছিলেন তারা।

সন্তানহারা আকলিমা বলেন, ‘আল আমিন দীর্ঘদিন ধরে অসুস্থ। তার চিকিৎসার জন্য ঢাকায় আসি। লঞ্চ থেকে নেমেই তাই আল আমিনকে নিয়ে তার বাবা শ্যামলী শিশু হাসপাতালে যায়। অন্য দিকে আমি আরাফাতকে নিয়ে রিকশাযোগে শনির আখড়ায় বোন মাকসুদার বাসায় যাচ্ছিলাম। আমাদের রিকশা দয়াগঞ্জে পৌঁছালে ২-৩ জন ছিনতাইকারী হঠাৎ ভ্যানিটি বেগে টান দেয়।’

তিনি আহাজারি করে বলেন, ‘ছিনতাইকারীদের হেঁচকা টানে কোল থেকে আমার আরাফাত পড়ে যায়। তারা আমার ব্যাগ কেড়ে নিয়েছে। আমার কলিজার টুকরাকেও কেড়ে নিয়েছে।’

ঢামেক পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, মুমূর্ষু অবস্থায় শিশুটিকে ঢামেকে নিয়ে এলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

গেণ্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, দয়াগঞ্জে শিশুর মৃত্যুর সংবাদ পুলিশ পেয়েছে। ঘটনাটি গেণ্ডারিয়া থানার মধ্যে হয়েছে কি-না জানার চেষ্টা করছি।

আপনার মন্তব্য

আলোচিত