COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

164

Confirmed Cases

17

Deaths

33

Recovered

1,416,426

Cases

81,325

Deaths

301,398

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

১৮ ডিসেম্বর, ২০১৭ ১৩:৩২

ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা : চবির সহকারি প্রক্টর কারাগারে

নিহত দিয়াজ ইরফান চৌধুরী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলায় বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর আনোয়ার হোসেনের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেছেন আদালত।

গত বছরের ২০ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর ফটক এলাকার নিজ বাসায় ঝুলন্ত অবস্থায় দিয়াজ ইরফান চৌধুরীর লাশ পাওয়া যায়। ২৪ নভেম্বর দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বাদী হয়ে চট্টগ্রামের আদালতে হত্যা মামলা করেন। মামলায় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুসহ ১০ জনকে আসামি করা হয়।

বাদীর আবেদনে আদালতের নির্দেশে ১১ ডিসেম্বর দিয়াজের লাশ পুনঃময়নাতদন্ত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা। তারা দিয়াজের দেহে জখম পাওয়ার কথা জানান।

গত বছরের  ২৩ নভেম্বর দিয়াজের প্রথম ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশ করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চসিক) হাসপাতালের ফরেনসিক বিভাগ। প্রতিবেদনে দিয়াজের মৃত্যুকে ‘আত্মহত্যা’ হিসেবে উল্লেখ করা হয়।

তবে এই প্রতিবেদন প্রত্যাখ্যান করে দিয়াজের পরিবারসহ চবি ছাত্রলীগের একটি অংশ। পরে দ্বিতীয় দফা ময়না তদন্তে মরদেহে আঘাতের চিহ্ন পায় তদন্তকারী দল।

আপনার মন্তব্য

আলোচিত