সিলেটটুডে ডেস্ক

২১ ডিসেম্বর, ২০১৭ ১৪:২৩

ইভিএমের মাধ্যমে ভোট দিয়ে খুশি ভোটাররা

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিয়ে খুশি রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনের ভোটাররা। নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের ১৪১ নম্বর কেন্দ্র সরকারি বেগম রোকেয়া কলেজের ছয়টি বুথে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ চলছে। ঐ ছয় বুথে ভোটার রয়েছেন ২ হাজার ৫৯ জন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বেলা ১১টা পর্যন্ত ২৩ দশমিক ভোট পড়েছে বলে জানিয়েছেন বেগম রোকেয়া কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আজহারুল ইসলাম। তিনি আরো বলেন, ইভিএম এ ভোট গ্রহণে কোন ধরণের সমস্যা হচ্ছে না। ভোটাররা ভোট দিয়ে খুশি।

কথা হয় এই কেন্দ্রের ভোটার নিউশালবনবাসী সাহিদা খানমের সঙ্গে। ষাটোর্ধ এই নারী বলেন, ইভিএমের মাধ্যমে ভোট দিয়ে খুব ভালো লাগল। এই পদ্ধতিতে ভোট গ্রহণ নিরাপদ ও সহজ। ইভিএম-এ জাল ভোট দেওয়ার সুযোগ নেই।

এসময় কথা হয় ভোটার দম্পতি মীর আশরাফুজ্জামান ও তাঁর স্ত্রী ফাতেমা খাতুনের সঙ্গে। দুজনেই ভোট দিয়েছেন। ফাতেমা খাতুন বলেন, ‘ মাত্রই আমি ইভিএম পদ্ধতিতে ভোট দিয়ে বের হলাম। এবারের ব্যবস্থাটা খুবই সুন্দর। ভোট দিয়ে ভালো লাগল। আগে হাতে কালি লাগত, কাগজেও কালি লেগে যেত, নানা ঝামেলা ছিল। এবার ইভিএম পদ্ধতিতে দিলাম, ভবিষ্যতে হয়তো আরও নিত্যনতুন পদ্ধতি হবে।’

একই কেন্দ্রের আর এক ভোটার মোছা. করিমা স্বপ্না বলেন, ইভিএম পদ্ধতি খুবই ভাল। এটাতে ভোট নষ্ট হয় না। আগে সিল মারার ঝামেলা ছিল, সিল অন্য জায়গায় পড়লে ভোট নষ্ট হত। এখন সেই ঝামেলা নেই।

এ বিষয়ে জাতীয় পরিচয় পত্র অনুবিভাগের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম বলেন, হয়তো ভুল জায়গায় প্রেস করায় একটি মেশিনে অল্প সময়ের জন্য ত্রুটি দেখা দিয়েছিল। তা সাথে সাথেই ঠিক করা হয়েছে। এখন আর কোন সমস্যা নেই। বিকল্প হিসাবে ব্যালট পেপারও রয়েছে। আশা করি কোন সমস্যা হবে না।

রংপুর সিটি কর্পোরেশনে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। টানা ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। সুষ্ঠু-শান্তিপূর্ণ ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

আপনার মন্তব্য

আলোচিত