সিলেটটুডে ডেস্ক

২২ ডিসেম্বর, ২০১৭ ১১:২০

দেড় মাস পর ফিরলেন নর্থ সাউথের শিক্ষক মোবাশ্বার

নিখোঁজ হওয়ার দেড় মাস পর বাসায় ফিরেছেন ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বার হাসান সিজার।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দিনগত রাত ১টার দিকে তিনি নিজেই বাসায় ফেরেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে খিলগাঁও থানায়।

বিষয়টি নিশ্চিত করে খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষক  রাতে বাসায় ফিরেছেন বলে তার পরিবারের পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে। তবে তিনি এতদিন কোথায় ছিলেন এ বিষয়ে কিছুই জানা যায়নি।

গত ৭ নভেম্বর সকালে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পর বিকাল থেকে তার ফোন বন্ধ পাচ্ছিলেন পরিবারের সদস্যরা। ওইদিনই গভীর রাতে রাজধানীর খিলগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন সিজারের বাবা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মোতাহার হোসেন।

জিডিতে বলা হয়, ৭ নভেম্বর মঙ্গলবার বাসা থেকে বেরিয়ে সিজার তার কর্মস্থল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে যান। নিয়মিত কাজ শেষ করে বিকেলে তিনি বের হয়ে যান। এরপর থেকেই তার মোবাইল ফোন বন্ধ রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের স্নাতক মোবাশ্বার হাসান সিজার একসময় সাংবাদিকতাও করেছেন। পরে তিনি যুক্তরাজ্যে মাস্টার্স ও অস্ট্রেলিয়ায় পিএইচডি করেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক্সেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পেও তিনি কাজ করেছেন।

এর আগে দুই মাস ১০ দিন নিখোঁজ থাকার পর মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দিনগত মধ্যরাতে নারায়ণগঞ্জের ভুলতা এলাকা থেকে সাংবাদিক উৎপল দাসকে উদ্ধার করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত