সিলেটটুডে ডেস্ক

২৮ ডিসেম্বর, ২০১৭ ১২:৪৯

নরসিংদীতে লেগুনাকে রেকারের ধাক্কা, শিশুসহ নিহত ২

ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীতে একটি লেগুনাকে রেকারের ধাক্কায় এক শিশুসহ দুজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন স্থানীয় থার্মেক্স গ্রুপের অন্তত ১৫ শ্রমিক।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টার দিকে মহাসড়কের বরইতলায় এ ঘটনা ঘটে। এ সময় উত্তেজিত শ্রমিক ও জনতা বেশ কটি যাত্রীবাহী বাস, প্রাইভেটকার ভাংচুর করে। সেইসঙ্গে দুর্ঘটনার জন্য দায়ী রেকারটিতে আগুন ধরিয়ে দেয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে রেকারটি মহাসড়ক দিয়ে ইটাখোলা থেকে নরসিংদীর দিকে যাচ্ছিল। এ সময় ঘন কুয়াশায় নিয়ন্ত্রণ হারিয়ে থার্মেক্স মিলের ফটকে দাঁড়ানো ইটাখোলাগামী লেগুনাটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ইজতেমায় অংশ নিতে যাওয়া নরসিংদীর ভেলানগর মহল্লার রিপন মিয়ার ছেলে জিহাদ (১০) ও থার্মেক্স গ্রুপের আদুরী অ্যাপারেলেসের স্যাম্পল বিভাগের শ্রমিক ইয়াসিন আরাফাত (২৮) নিহত হন। আহত হন অন্তত ১৫ জন।

এ ঘটনার পরপরই ঢাকা-সিলেট অবরোধ করেন থার্মেক্স গ্রুপের কর্মীরা। এ সময় মৌলভীবাজার যাওয়ার পথে বাংলাদেশ টেলিভিশনের গাড়িতে হামলা করেন অবরোধকারী শ্রমিকরা। এতে গাড়িতে থাকা বিটিভির প্রোগ্রাম প্রডিউসার মামুন মাহমুদ ও ক্যামেরাপারসন আবদুল কাদের এবং সংবাদ সংগ্রহের সময় সিএনএন বাংলার নরসিংদী প্রতিনিধি মাইনউদ্দিন সরকারসহ বেশ কয়েকজন আহত হন।

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান জানান, দীর্ঘ দুই ঘণ্টা অবরোধ থাকার পর থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান ও পুলিশের সহায়তায় মহাসড়ক থেকে অবরোধ তুলে নেন বিক্ষুব্ধ শ্রমিকরা।

আপনার মন্তব্য

আলোচিত