সিলেটটুডে ডেস্ক

৩১ ডিসেম্বর, ২০১৭ ২১:২৯

যশোরে নির্মাণাধীন খাদ্যগুদামের ছাদ ভেঙে ৩০ শ্রমিক আহত

নির্মাণাধীন উপজেলা খাদ্যগুদামের ছাদ ধসে কমপক্ষে ৩০ শ্রমিক আহত হয়েছেন। যশোরের চৌগাছায় রোববার (৩১ ডিসেম্বর) বিকেল ৫টার সময় এ দুর্ঘটনা ঘটে। উপজেলা খাদ্য কর্মকর্তা সালমা চৌধুরী দুর্ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

আহতদের মধ্যে ১৮ জনকে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। প্রাথমিক চিকিৎসা নিয়েছেন অন্যরা। নির্মাণ প্রতিষ্ঠান ঢালী কনস্ট্রাকশনের ইঞ্জিনিয়ার তারিকুল ইসলাম এবং সহকারী প্রকৌশলী আব্দুল মাজিদ দুর্ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থল থেকে গা ঢাকা দেন।

আহত শ্রমিকরা হলেন- আব্দুর রউফ (২৫), রফিকুল (২৭), আব্দুল (২৭), আজিজুর (৩২), তবিবর (২৬), আনিছুর (৩৪), মুকুল (২৫), আল-আমিন (২২), হরিপদ (২০), কৃষ্ণ (৪৫), সেলিম (২৬), আবুল কাশেম (২৩), জনি (৩০), ইমান আলী (২৬), শফি (২১), ইকবাল (২৭), মজনু (২৭), কানাই (২৪)।

লেবার সর্দার মোহাম্মদ আলী সাংবাদিকদের বলেন, প্রায় নয় হাজার বর্গফুটের এ ছাদ এবং বিমের ঢালাই একসঙ্গে চলছিল। বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ঢালাই শেষে ৩৯ শ্রমিক গোসল সেরে ফিরে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় ওপরে থাকা শ্রমিকরা নেমে আসছিলেন। হঠাৎ বিকট শব্দে বিমসহ সম্পূর্ণ ছাদ ধসে পড়ে। এ সময় উপরে এবং পাশে থাকা ৩০ শ্রমিক আহত হন। ভিতের মাটি নরম থাকা, বিম আগে ঢালাই না দেয়ায় একসঙ্গে প্রায় ৯ হাজার বর্গফুট ছাদের ঢালাই দেয়ায় এ ঘটনা ঘটেছে বলে জানান তিনি।

শ্রমিকরা জানান, কুষ্টিয়া এবং সিলেট অঞ্চলের বালির জায়গায় লোকাল বালু দিয়ে ভবন নির্মাণ, প্রথম শ্রেণির ইটের জায়গায় তৃতীয় শ্রেণির ইট ব্যবহার, রেইন কার্টার ইট দিয়ে গাঁথুনি, ল্যাপিং রডে ঝালাই না করার জন্য এ দুর্ঘটনা ঘটে।

চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার নার্গিস পারভীন এ বিষয়ে বলেন, আমি ঘটনা শুনেছি। আহতের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সময় কনসালটেন্সি ফার্ম এবং ঠিকাদারি প্রতিষ্ঠান ঢালী কনস্ট্রাকশনের সাইট ইঞ্জিনিয়ার ঘটনাস্থলে অবস্থান করছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত