সিলেটটুডে ডেস্ক

০৭ জানুয়ারি, ২০১৮ ১২:১০

খাগড়াছড়িতে চলছে দ্বিতীয় দিনের সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট এর (ইউপিডিএফ) ডাকে খাগড়াছড়িতে দ্বিতীয় দিনের মতো সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে।

কেন্দ্রীয় নেতা মিঠুন চাকমার হত্যাকারীদের গ্রেপ্তার ও শনিবারের অবরোধ চলাকালে পিকেটারদের উপর হামলার প্রতিবাদের দাবীতে সংগঠনটি এ সড়ক অবরোধের ডাক। টানা দুই দিনের অবরোধে পুরো খাগড়াছড়ি জেলা অচল হয়ে পড়েছে।

অবরোধের দ্বিতীয় দিনে সকাল সাড়ে ৮টার দিকে শহরের দক্ষিণ খবংপুড়িয়া এলাকায় পুলিশের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এছাড়া খাগড়াছড়ি-পানছড়ি সড়কে টমটম ভাংচুর ও আগুন দেওয়ার খবর পাওয়া গেছে। অবরোধের কারণে আভ্যন্তরীণ ও দূরপাল্লা সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। অপ্রীতিকর ঘটনার শঙ্কায় নিরাপত্তা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

শনিবার ইউপিডিএফ’র সকাল-সন্ধ্যা অবরোধ চলাকালে পুলিশের সাথে সংঘর্ষ, জেলার বিভিন্ন স্থানে গাড়ী ভাংচুর ও মোটরসাইকেলে আগুনসহ বিচ্ছিন্ন ঘটনা ঘটে। এ সময় পুলিশ শর্টগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অবরোধের কারণে আভ্যন্তরীণ ও দুর পাল্লা সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। আকস্মিক সড়ক অবরোধের কারণে বেকায়দায় পড়েছে শত শত পর্যটক। অপ্রীতিকর ঘটনার শঙ্কায় নিরাপত্তা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত,গত ৩ জানুয়ারি দুপুরে খাগড়াছড়ি শহরের স্লুইস গেইট এলাকায় সন্ত্রাসীদের গুলিতে পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ কেন্দ্রীয় নেতা মিঠুন চাকমা নিহত হয়েছে। ইউপিডিএফ এ হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করে আসছে। খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক আব্দুল হান্নান জানান, এখনো থানায় কোন মামলা হয়নি।

উল্লেখ, প্রতিষ্ঠার দীর্ঘ ১৯ বছর পর গেল বছরের ১৫-ই নভেম্বর পার্বত্য চট্টগ্রামের প্রভাবশালী পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ ভেঙ্গে ইউপিডিএফ গণতান্ত্রিক নামে আরো একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। বিভক্তির পর সংগঠনটির কোন নেতাকর্মী প্রথম হত্যাকাণ্ডের শিকার হলেন।

আপনার মন্তব্য

আলোচিত