সিলেটটুডে ডেস্ক

২১ জানুয়ারি, ২০১৮ ২০:৫৫

প্রথম আলোর প্রকাশক ও প্রতিবেদকের বিরুদ্ধে দুই সাংসদের মামলা

দৈনিক প্রথম আলো পত্রিকার প্রকাশক ও প্রতিবেদকের বিরুদ্ধে রাজশাহীর আদালতে মানহানির মামলা করেছেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এবং রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য ও পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ দারা।

রোববার (২১ জানুয়ারি) রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালতে হাজির হয়ে আলাদা দুইটি মামলা করেন দুই সাংসদ। দুই মামলায় আসামি করা হয়েছে প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান এবং রাজশাহীর নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহাম্মদ আজাদকে।

মামলা দুইটি আদালতের বিচারক মাহবুবুর রহমান আমলে নিয়েছেন জানিয়ে বাদি পক্ষের আইনজীবী এজাজুল হক মানু বলেন, "গত ১১ ও ১৪ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা ও ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে প্রথম আলো পত্রিকায় দুইটি সংবাদ প্রকাশ করা হয়। এতে তাদের সামাজিক, পারিবারিক, অর্থনৈতিক, রাজনৈতিক, দলীয় ও রাষ্ট্রিয় খ্যাতি ও সুনাম নষ্ট করা হয়েছে। যাতে আসামিরা দণ্ডবিধির ৪৯৯/৫০০ ধারায় অপরাধ করেছেন।"

তিনি আরও জানান, আদালত আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন। একই সঙ্গে আগামী ৫ ফেব্রুয়ারি তাদের আদালতে হাজির হওয়ার জন্য আদেশ দিয়েছেন।

এদিকে, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহাম্মদ আজাদের নামে দায়ের হওয়া মামলায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন। এক বিবৃতিতে এ নিন্দা জানান রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি।

আপনার মন্তব্য

আলোচিত