সিলেটটুডে ডেস্ক

২৮ জানুয়ারি, ২০১৮ ২১:২৬

প্রথম ব্রিটিশ নাগরিক হিসেবে বাংলা চ্যানেল পাড়ি দিলেন হোর্সব্রাগ

ব্রিটেনের নারী সাংবাদিক বেকি হোর্সব্রাগ প্রথম ব্রিটিশ নাগরিক হিসেবে বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন। রোববার (২৮ জানুয়ারি) তিনি টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপের মধ্যবর্তী ১৬ কিলোমিটার সাগর পাড়ি দেন।

সাংবাদিকতার পাশাপাশি সুইমিং ইন্সট্রাক্টর হিসেবেও কাজ করেন বেকি হোর্সব্রাগ। বর্তমানে মার্কিন বার্তা সংস্থা এসোসিয়েটেড প্রেসে (এপি) সাংবাদিকতা করছেন তিনি।

বেকি হোর্সব্রাগ জানান, রোববার সকাল ৯টা ২০ মিনিটে তিনি টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশে সাঁতার শুরু করেন। ৪ ঘণ্টা ৪৫ মিনিট সাঁতরে তিনি প্রবাল দ্বীপটির সৈকতে পৌঁছান।

বাংলাদেশের একটি বেসরকারি সংস্থা 'সেন্টার ফর ইনজুরি প্রিভেনশন এন্ড রিসার্চ' এর তহবিল সংগ্রহের জন্য তিনি সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দিলেন। পানিতে ডুবে শিশু মৃত্যুর ভয়াবহতা সম্পর্কে সচেতনতা তৈরি করতে এ সাঁতারের আয়োজন করা হয়।

এর আগে বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এ বিষয়ে আয়োজিত  সংবাদ সম্মেলনে বেকি জানান, ১৯৫৮ সালে ব্রজেন দাশ একজন বাংলাদেশি হিসেবে ইংলিশ চ্যানেল অতিক্রম করেছিলেন। আর আমি প্রথম ব্রিটিশ নাগরিক হিসেবে বাংলা চ্যানেল অতিক্রম করতে এসেছি। আমি খুব উজ্জীবিত।

আপনার মন্তব্য

আলোচিত