সিলেটটুডে ডেস্ক

১৫ ফেব্রুয়ারি , ২০১৮ ১৮:৩৭

চট্টগ্রামে তিন পরীক্ষার্থীকে বহিষ্কারের জেরে ডিসি অফিস ঘেরাও

চট্টগ্রামে এসএসসি পরীক্ষা চলাকালে রসায়নের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে পেন্সিলের কালি দিয়ে দাগ দেয়ায় তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করেছেন ম্যাজিস্ট্রেট।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এ ঘটনায় জেলা প্রশাসকের কার্যালয় দুপুর ১টা থেকে বিকেলে ৩টা পর্যন্ত ঘেরাও করে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানায় সেন্ট প্লাসিড ও স্কলাসটিকা স্কুলের পরীক্ষার্থীরা।

নগরীর সরকারি মুসলিম কেন্দ্রে আজ (বৃহস্পতিবার) পরীক্ষা চলাকালীন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলম তাৎক্ষণিক ভাবে তাদের বহিষ্কার করতে কেন্দ্র সচিবকে নির্দেশ দেন।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলম সাংবাদিকদের বলেন, প্রশ্নপত্রে দাগ দেয়া নিষিদ্ধ। এরপরও তিন পরীক্ষার্থী প্রশ্নে দাগ দেয়ায় তাদের বহিষ্কার করা হয়।

বহিষ্কৃত তিন পরীক্ষার্থীরা হলেন- সেন্ট প্লাসিড স্কুলের ইমাম হোসেন, তারিক আমিন চৌধুরী ও স্কলাসটিকা স্কুলের সায়মা আক্তার।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুবুর রহমান বহিষ্কারের বিষয়ে বলেন, পরীক্ষার প্রশ্নে দাগ দেয়ায় মুসলিম হাই স্কুল কেন্দ্র থেকে তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে তাদের বহিষ্কারাদেশ কত দিনের হবে তা বোর্ডের ডিসিপ্লিনারি কমিটি বসে তাদের অপরাধ বিবেচনা করে সিদ্ধান্ত নেবে।

শিক্ষার্থীদের প্রতিবাদী অবস্থানের সময় তিন অভিভাবককে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আটক করা হয়। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম জানা যায়নি। বর্তমানে তারা পুলিশের হেফাজতে রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত