নিজস্ব প্রতিবেদক

০২ জুলাই, ২০২০ ০০:৩৮

সিলেট বিভাগে একদিনেই ২৪৭ জনের করোনা শনাক্ত

জুৃলাইয়ের প্রথম দিনেই সিলেট বিভাগে করোনা শনাক্তের সংখ্যা আগের সব রেকর্ডকে ছাপিয়ে গেছে। বুধবার (১ আগস্ট) একদিনেই সিলেট বিভাগের চার জেলায় ২৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই ২৪৭ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে সবচেয়ে বেশি সংখ্যক রোগী শনাক্ত হয়েছে হবিগঞ্জে। বুধবার এই জেলায় শনাক্ত হন ১১৭ জন।

সবমিলিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৮৬১ জনের। বিভাগে করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৭৯ জন।

সিলেট: বুধবার সিলেট জেলায় ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৩ জনের ও শাহজালাল বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়। নতুন শনাক্তদের মধ্যে বেশকজন চিকিৎসক ও পুলিশ সদস্য রয়েছেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, বুধবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়ারা সকলে সিলেট জেলার বাসিন্দা।

জানা যায়, নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর ও সিটি করপোরেশন এলাকার ৪৮ জন, গোলাপগঞ্জ উপজেলার ১২ জন, কানাইঘাটের ৪ জন, বিয়ানীবাজারের ৩ জন, দক্ষিণ সুরমা ও বিশ্বনাথে ২ জন করে এবং জকিগঞ্জ ও জৈন্তাপুর উপজেলায় ১ জন করে রয়েছেন।

সবমিলিয়ে সিলেট জেলায় এ পর্যন্ত ২ হাজার ৬২৫ জনের করোনা শনাক্ত হলো। সিলেট জেলায় এ পর্যন্ত মারা গেছেন ৬২ জন।

সুনামগঞ্জ: বুধবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে সুনামগঞ্জের ১৩৮টি নমুনা পরীক্ষা করা হলে সেখানে ২৪ জনের করোনা শনাক্ত হয়। যার মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ১২ জন, জগন্নাথপুর উপজেলার ৫ জন, দিরাই উপজেলার ৪ জন, ছাতক উপজেলার একজন, বিশ্বম্ভরপুর উপজেলার একজন এবং শাল্লা উপজেলার একজন রয়েছেন। এছাড়া সুনামগঞ্জে করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২৮ জন এবং মারা গিয়েছেন ৭ জন।

সুনামগঞ্জ জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১৪ জনের। এর মধ্যে ৭ জন মারা গেছেন।

হবিগঞ্জ: হবিগঞ্জ জেলায় আরও ১১৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। বুধবার (১ জুলাই) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল।

বিজ্ঞাপন



তিনি সিলেটটুডে টোয়েন্টিফোরকে জানান, আজ ঢাকা থেকে জেলায় এ ১১৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট জানানো হয়।

নতুন আক্রান্তদের মধ্যে জেলার সদরে ৫৯ জন, নবীগঞ্জ উপজেলায় ১৫, চুনারুঘাট উপজেলায় ১৬ জন ও  মাধবপুর উপজেলায় ১৭ জন, বাহুবল উপজেলায় ৯ জন, বানিয়াচং উপজেলায় ১ জন রয়েছেন ।

নতুন আক্রান্ত হওয়া এই ১১৭ জনকে নিয়ে হবিগঞ্জ জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭২২ জনে ও সুস্থ হয়েছেন ২৪৭ জন। এছাড়া জেলায় মারা গিয়েছেন ৬ জন।

মৌলভীবাজার: মৌলভীবাজার জেলায় আরও ৩১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। বুধবার (১ জুলাই) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন জেলার সিভিল সার্জন ডা. তৌওহীদ আহমদ।

তিনি সিলেটটুডে টোয়েন্টিফোরকে জানান, বুধবার ঢাকা থেকে জেলায় এ ৩১ জনের করোনা পজিটিভ রিপোর্ট জানানো হয়।

নতুন আক্রান্ত হওয়া এই ৩১ জনকে নিয়ে মৌলভীবাজার জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫০০ জন ও সুস্থ হয়েছেন ২৫৬ জন বলেও নিশ্চিত করেছেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত