নিজস্ব প্রিতেবদক

১১ জুলাই, ২০২০ ০১:৪৩

সিলেট বিভাগে একদিনে ১৩১ জনের করোনা শনাক্ত

শুক্রবার (১০ জুলাই) সিলেট বিভাগের চার জেলায় ১৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলার ৩৮ জন, মৌলভীবাজারের ৫১ জন, হবিগঞ্জের ২৯ জন ও সুনামগঞ্জের ১৩ জন রয়েছেন।

সবমিলিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৭৬৩ জনের।

সিলেট: সিলেটে আরও ৩৮ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। শুক্রবার (১০ জুলাই) সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৩৪ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষায় সিলেটর ৪ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর উপজেলা ও সিটি করপোরেশন এলাকার ২৩ জন, ওসমানীনগরের ৩ জন, কোম্পানীগঞ্জের ৩ জন, গোয়াইনঘাটর ১ জন, ফেঞ্চুগঞ্জের ১ জন, দক্ষিণ সুরমার ২ জন ও হাসপাতালে ভর্তি ১ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক রয়েছেন। নতুন শনাক্তদের মধ্যে ব্যাংকারও রয়েছেন।

নতুন শনাক্তদের নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৪৬ জনে।

শাবির ল্যাব: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সিলেট ও সুনামগঞ্জের আরও ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (১০ জুলাই) শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক এ তথ্য নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে আজ ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্যে ৪ জন সিলেট জেলার ও ১৩ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।



মৌলভীবাজার : মৌলভীবাজারে শুক্রবার (১০ জুলাই) একদিনে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, শুক্রবার মৌলভীবাজারে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে মৌলভীবাজার সদরের ৩২ জন, শ্রীমঙ্গল উপজেলার ৭ জন, কমলগঞ্জের ৫ জন, রাজনগরের ৩ জন, কুলাউড়ার ২ জন এবং জুড়ী উপজেলার ২ জন রয়েছেন।

এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৫৯ জনে। ইতোমধ্যে ৩২৩ জন সুস্থ হয়েছেন এবং করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন সাতজন।

হবিগঞ্জ: হবিগঞ্জে নতুন করে আরও ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (৯ জুলাই) ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

এ তথ্য নিশ্চিত করে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল জানিয়েছেন, নতুন শনাক্তের মধ্যে মধ্যে হবিগঞ্জ সদরে ১৪ জন, মাধবপুরে ৭ জন, চুনারুঘাটের ৩ জন, নবীগঞ্জের ৩ জন ও বাহুবলের ২ জন রোগী রয়েছেন।

এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৯১ জনে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন এবং সুস্থ হয়েছেন ৩৬৭ জন।

আপনার মন্তব্য

আলোচিত