সিলেটটুডে ডেস্ক

১২ মে, ২০২১ ১৬:৪১

২৪ ঘণ্টায় কমেছে সংক্রমণ, বেড়েছে মৃত্যু

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ কমলেও মৃত্যুর সংখ্যা বেড়েছে। আজ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪০ জন। এর আগে গতকাল ৩৩ ও গত পরশু ৩৮ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ৪৫ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও এক হাজার ১৪০ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৭৭ হাজার ৩৯৭ জন।

বুধবার (১২মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার স্বাক্ষরিত কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়

এতে বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৫ হাজার ২৯৬টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ১৪০ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার সাত দশমিক ৪৫ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪০ জনের মধ্যে ২৭ জন পুরুষ ও ১৩ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, চার জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, চার জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২০ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৯২৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ১৮ হাজার ২৪৯ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৬ লাখ ৭৭ হাজার ২২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৩৯ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৫ শতাংশ।

আপনার মন্তব্য

আলোচিত