নিজস্ব প্রতিবেদক

১০ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৫৩

সিলেটে কমেছে মৃত্যু সংখ্যা ও শনাক্তের হার

করোনাভাইরাস

সিলেটে কমেছে করোনা আক্রান্ত হয়ে মৃত্যির সংখ্যা ও শনাক্তের হার। গত ২৪ ঘন্টায় এ বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৬৭ জনের। আর মারা গেছেন ১ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক হিমাংশু লাল রায় স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর জানায়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টার মধ্যে ১০৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬৭ জনের মধ্যে করোনার অস্তিত্ব পাওয়া যায়। সংক্রমণের হার ৬.৩৮ ভাগ।

নতুন রোগীদের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১১ জনসহ সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ৪০ জন। সুনামগঞ্জে ৫ জন, মৌলভীবাজারে ১৯ জন ও হবিগঞ্জে ৩ জন করোনা রোগী মিলেছে।

এ নিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা হলো ৫৩ হাজার ৮২৪ জন। এর মধ্যে ওসমানী হাসপাতালে ৪৬৮৬ জনসহ সিলেটে শনাক্তকৃত রোগীর সংখ্যা ৩৩ হাজার ১৩৭ জন। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ৬১৮৯ জন, মৌলভীবাজারের ৭৯৪০ জন ও হবিগঞ্জের ৬৫৫৮ জন রয়েছেন।

সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে করোনায় মৃত্যু হয়েছে সিলেট জেলার একজনের। সবমিলিয়ে মৃতের সংখ্যা এখন ১১২২ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ৯৩১ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৭ জন রয়েছেন।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন আরো ১২০ জন। তাদের নিয়ে সুস্থতার সংখ্যা ৪৬ হাজার ১৫৬ জনে দাঁড়িয়েছে।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, বর্তমানে ১৭১ জন করোনা রোগী সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

আপনার মন্তব্য

আলোচিত