সিলেটটুডে ডেস্ক

১০ মে, ২০২০ ১১:৩২

ঢাকা মেডিকেল হচ্ছে করোনা হাসপাতাল

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে করোনা হাসপাতালে রূপান্তর করা হচ্ছে। চলতি সপ্তাহেই কোভিড সেবা শুরু হচ্ছে মেডিসিন বিভাগে। রোববার (১০ মে) সময় টেলিভিশনের এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, উপসর্গ থাকা সবার চিকিৎসা নিশ্চিত করা হবে। সাধারণ রোগীদের শহরের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে স্থানান্তরের কথা জানিয়ে কর্তৃপক্ষ বলছে, ক্ষেত্র বিশেষে সরকার চিকিৎসা ব্যয়ও বহন করবে।

দেশে যে কোনো ধরনের জরুরি সেবা প্রদানে অগ্রগণ্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল। করোনা যুদ্ধেও এ প্রতিষ্ঠানকে সামনের সারিতে রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

হাসপাতাল পরিচালক বলছেন, কোভিড উপসর্গ থাকা একজনও যাতে সেবা বঞ্চিত না হয়, সে লক্ষ্যেই এ উদ্যোগ। করোনা চিকিৎসায় অনুসরণ করা হবে আন্তর্জাতিকভাবে স্বীকৃত ট্রিআস পদ্ধতি। জরুরি বিভাগ থেকেই করা হবে নমুনা পরীক্ষা। এখান থেকেই আলাদা করা হবে করোনা পজেটিভ, সংকটাপন্ন ও সন্দেহভাজনকে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, যারা সাসপেক্টেড তাদের কিন্তু কেউ নিচ্ছে না। বলছে করোনা পরীক্ষা করে আসেন তারপরে... কিন্তু পরীক্ষা করতে করতে তো অনেকে মরাই যাচ্ছেন। যারা সাসপেক্টেড এবং হৃদরোগ আছে, রেনাল ডিজিস আছে, ডায়ালাইসিস করাতে হবে তাদের জন্য কোনো সিস্টেম এই মুহূর্তে নেই। এখন আমরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইউনিট টু যেটি, বিভিন্ন ইনভেস্টিগেশন সেন্টার, অনেক কিছু সেটা আমরা এভাবে সাজাবো যে, যারা সিরিয়াস এবং সাসপেক্টেড তাদেরও নেব আবার যারা সিরিয়াস এবং পজিটিভ তাদেরকেও আমরা নেব।

আপনার মন্তব্য

আলোচিত