সিলেটটুডে ডেস্ক

০১ নভেম্বর, ২০১৮ ০০:২১

বাম গণতান্ত্রিক জোটকে সংলাপের আহ্বান আওয়ামী লীগের

বাম গণতান্ত্রিক জোটকে সংলাপে বসার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

বুধবার রাত ৮টার দিকে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক সাইফুল হককে ফোন করে আওয়ামী লীগের পক্ষ থেকে এই আহ্বান জানান আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল। জোট থেকে কারা সংলাপে অংশ নিতে পারেন, সেই তালিকাও চেয়েছে আওয়ামী লীগ।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক জানান, বুধবার রাত ৮টার দিকে আওয়ামী লীগের দায়িত্বশীল একজন নেতা তাকে ফোন করে সংলাপে বসার আহ্বান জানান। এ ছাড়া জোট থেকে কারা সংলাপে অংশ নিতে পারেন, তার একটি তালিকা পাঠানোরও অনুরোধ করেছেন আওয়ামী লীগের ওই নেতা।

সংলাপে অংশ নেওয়া হবে কি না—সে ব্যাপারে আগামীকাল জোটের সব দলের সঙ্গে বসে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে, বলেন সাইফুল হক।

অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য বর্তমান সরকারকে পদত্যাগ করে নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকার গঠনের দাবি জানিয়ে আসছিল বাম গণতান্ত্রিক জোট। জোটের অন্যান্য দাবিগুলো হলো তফসিল ঘোষণার আগে জাতীয় সংসদ ভেঙে দেওয়া, বর্তমান নির্বাচন কমিশন পুনর্গঠন, সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব ব্যবস্থা প্রবর্তনসহ গোটা নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার।

বাম গণতান্ত্রিক জোটভুক্ত দলগুলো হচ্ছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, বাসদ (মার্কসবাদী), গণসংহতি আন্দোলন, ইউনাইটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও সমাজতান্ত্রিক আন্দোলন।

আপনার মন্তব্য

আলোচিত