সিলেটটুডে ডেস্ক

০১ নভেম্বর, ২০১৮ ১৬:৪৮

সংলাপে ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলে আরও ৫ জন

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপে নবগঠিত এই জোটের প্রতিনিধি দলে আরও ৫ জনের নাম যোগ করা হয়েছে। আগের ১৬ জন সহ এই সংলাপে ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের সদস্য সংখ্যা ২১ জনে দাঁড়ালো। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগ ও ১৪ দলের মোট ২১ জন এই সংলাপে যোগ দেবেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এই আলোচনা শুরু হবে।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তাফা মহসীন মন্টু বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে পাঠানো এক চিঠিতে সংলাপের প্রতিনিধি দলে নতুন পাঁচজনকে যুক্ত করার কথা জানান।

নতুন যুক্ত হওয়া সদস্যরা হলেন বিএনপির মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক ও গণফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক আ ও ম শফিক উল্লাহ।  

চিঠিতে মন্টু বলেন, অনিবার্যকারণবশত উক্ত তালিকার সাথে আরো ৫ জন নেতার নাম যুক্ত করা একান্তভাবে আবশ্যক। আপনার সাথে টেলিফোনে যোগাযোগ করতে ব্যর্থ হয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপের সাথে এ বিষয়ে আমার কথা হয়েছে।
 
আগের তালিকায় নাম ছিল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, জাতীয় ঐক্যফ্রন্টের জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন, সাবেক দুই সংসদ সদস্য এস এম আকরাম, সুলতান মো. মনসুর আহমেদ, জেএসডির আ স ম আবদুর রব, তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু এবং নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না।

সংলাপে ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের নেতা হিসেবে থাকছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার চেয়ারম্যান কামাল হোসেন।

অন্যদিকে সংলাপে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্যাহ, মো.আব্দুর রাজ্জাক, রমেশ চন্দ্র সেন, আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, আবদুর রহমান, দীপু মনি, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ,আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের নেতা শ ম রেজাউল করিম, জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, জাসদের একাংশের কার্যকরী সভাপতি মইনুদ্দিন খান বাদল, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

আপনার মন্তব্য

আলোচিত