সিলেটটুডে ডেস্ক

০১ নভেম্বর, ২০১৮ ২০:১৭

বি চৌধুরীর জোটে যুক্ত হলো ৮ দল

সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর (বি. চৌধুরী) নেতৃত্বাধীন জোট যুক্তফ্রন্টে যোগ দিয়েছে আটটি দল।

বৃহস্পতিবার বিকেল ৪টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক অনুষ্ঠানে এই দলগুলো আনুষ্ঠানিকভাবে যুক্তফ্রন্টে যোগ দেয়।

যুক্তফ্রন্টে যোগ দেওয়া দলগুলো হলো- সাবেক মন্ত্রী নাজিম উদ্দিন আজাদের বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি (বিএলডিপি), সাবেক সংসদ সদস্য এইচ এম গোলাম রেজার জাতীয় পার্টি (জাফর), খন্দকার গোলাম মর্তুজার এলডিপি, মাহবুবুর রহমান জয়ের বাংলাদেশ জনদল, ২০ দল থেকে বেরিয়ে আসা হামিদুল্লাহ আল মেহেদির বাংলাদেশ লেবার পার্টি ও জেবেল রহমান গানির বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ), দীলিপ কুমার দাসের বাংলাদেশ মাইনরিটি ইউনাইটেড ফ্রন্ট ও কামাল পাশার গণফ্রন্ট।

এর আগে, ডা. বি. চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশ, আ স ম আবদুর রবের জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্যের সমন্বয়ে গঠিত হয় রাজনৈতিক জোট যুক্তফ্রন্ট। পরবর্তী সময়ে ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত হয় আরেক জোট জাতীয় ঐক্য প্রক্রিয়া। শেষ পর্যন্ত বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার প্রক্রিয়ায় যুক্তফ্রন্ট থেকে বেরিয়ে এসে জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেয় জেএসডি ও নাগরিক ঐক্য। যুক্তফ্রন্টেরও জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেওয়ার কথা থাকলেও তারা যোগ দেয়নি।

আপনার মন্তব্য

আলোচিত