COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

330

Confirmed Cases

21

Deaths

33

Recovered

1,535,766

Cases

89,873

Deaths

340,058

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

০৯ মার্চ, ২০২০ ১৮:৩৯

করোনা আতঙ্ক ‘অর্থহীন’

প্রাণঘাতী করোনা ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে শঙ্কার মধ্যেই মহাকাশ ভ্রমণ সংস্থা 'স্পেস এক্স' এবং গাড়ী প্রস্তুতকারী 'টেসলা মোটরস' এর সিইও ইলন মাস্ক বলেছেন, করোনাভাইরাস নিয়ে আতঙ্ক হচ্ছে 'অর্থহীন'।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে ৩ হাজার ৮০০ এর বেশি মানুষের মৃত্যুর মধ্যে শুক্রবার এক টুইট পোস্টে এ কথা বলেন তিনি।

মাত্র এক বাক্যের মধ্যে দেওয়া ওই টুইটেই লাখ লাখ অনুসারীর রক্তচক্ষুর শিকার হন টেসলা প্রধান ইলন মাস্ক। খবর লাইভ মিন্টের।

নানা সময়েই টুইটার পোস্টের মাধ্যমে বিতর্কের জন্ম দেওয়া মাস্ক তার এই বক্তব্যের স্বপক্ষে কোনো যুক্তি বা এর কোনো ব্যাখ্যা দেননি।

তার এমন উদ্ভট মন্তব্যকে 'ভীমরতি' হিসেবেও আখ্যা দিয়েছেন অনেকে। চীন থেকে ছড়িয়ে পড়া কোভিড-১৯ ভাইরাসে ইতোমধ্যে দেশটিতে বৈশ্বিক বেশ কিছু প্রযুক্তি প্রতিষ্ঠানও তাদের কার্যক্রম বন্ধ করে দিতে বাধ্য হয়েছে। এর মধ্যেই আরেকটি প্রযুক্তি প্রতিষ্ঠানের প্রধান হয়ে তার এমন মন্তব্যে চটেছেন অনেকেই।

চেইনস্টোন ল্যাবসের সিইও ব্রুস ফেন্টন আরেক টুইটে বলেন, "ইলন এটি ভালো কোনো টুইট নয়। (করোনা ভাইরাস নিয়ে) জনগন এখনো সঠিক পদক্ষেপ নিচ্ছে না। আপনি বিজ্ঞানের মানুষ। অন্য বিজ্ঞানীরা যাতে আপনার মনোভাব পরিবর্তন করতে পারে সেজন্য আমি একটি বৈঠকের আয়োজন করতে পারি?"

মাস্কের করা টুইটের জবাবে তার এক অনুসারী লিখেছেন, যে অনুপাতে এটি ঘটেছে তা টুইটে উড়িয়ে দেওয়া হয়েছে।

অন্য এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, আতঙ্ক তৈরি অর্থহীন এটা ঠিক, তবে যেভাবে এটি ছড়িয়ে পড়েছে তাতে অবশ্যই আমাদের পূর্ব প্রস্তুতি নিতে হবে। এটা প্রাকৃতিক দুর্যোগ। তাই সবাইকে একসঙ্গে এর মোকাবিলায় সতর্ক হতে হবে।  
 

আপনার মন্তব্য

আলোচিত