সিলেটটুডে ডেস্ক

০৮ মে, ২০১৮ ০১:০১

প্রাণি রক্ষা আন্দোলনে জয়া আহসান

শহরের ‘বেওয়ারিশ কুকুর-বিড়ালের অধিকার রক্ষায় করণীয়’ বিষয়ে মতবিনিময়ের জন্য একটি সভার আয়োজন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় বেইলি রোডে মহিলা সমিতির কনফারেন্স রুমে সভায় আহত পশুদের চিকিৎসা ও আশ্রয় প্রসঙ্গে আলোচনা করবেন বিশিষ্ট ব্যক্তিরা।

রবিনহুড দ্য এনিমেল রেসকিউয়ার এর উদ্যোক্তা আফজাল খান জানান, সভায় প্রধান অতিথি থাকার ব্যাপারে সম্মতি জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। বিশেষ অতিথি থাকবেন অভিনেত্রী জয়া আহসান এবং সম্মানিত অতিথি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টন।

মঙ্গলবার (৮ মে) বেলা ১১টায় বেইলি রোডস্থ মহিলা সমিতি কনফারেন্স রুমে এই সভা অনুষ্ঠিত হবে। সভাটির আয়োজন করছেন রবিনহুড : দ্য এনিমেল রেসকিউয়ার এর উদ্যোক্তা আফজাল খান।

উল্লেখ্য, আফজাল খান ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ সম্পন্ন করে পৈত্রিক ব্যবসা দেখাশোনা করছেন। অভিনয় ও মডেলিং তার পেশা এবং দুর্ঘটনায় আক্রান্ত কুকুর-বিড়ালকে উদ্ধার, সেগুলোর সেবা ও আশ্রয় নিশ্চিত করা তার নেশা। এ পর্যন্ত আহত বহু কুকুর ও বিড়ালদের উদ্ধার ও চিকিৎসা দিয়েছেন তিনি। নিজের ব্যক্তিগত আশ্রমে আশ্রয় দিয়েছেন অনেকগুলো পঙ্গু কুকুর ও বিড়ালকে।

ব্যক্তিগত উদ্যোগে বেওয়ারিশ কুকুর-বিড়ালের জন্য একটি আশ্রম ও চিকিৎসাকেন্দ্র গড়ে তোলার তাগিদে স্বেচ্ছাসেবক বন্ধুদের নিয়ে ‘রবিনহুড : দ্য এনিমেল রেসকিউয়ার’-এর ব্যানারে কাজ করে যাচ্ছেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত