বুধবার, , ১২ ডিসেম্বর ২০১৮ ইং

নিউজ ডেস্ক

০৫ মে, ২০১৮ ১৮:১৫

‘স্যরি বলে পার পাবেন না ডিআইজি মিজান’

স্যরি বলে পার পাবেন না ডিআইজি মিজান। অপরাধ প্রমাণিত হলে অবশ্যই তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার (৫ এপ্রিল) স্বাধীনতার ৪৭ বছর পূর্তিতে 'গৌরব ৭১' শীর্ষক আলোচনা অনুষ্ঠান, গ্রন্থের মোড়ক উন্মোচন এবং বীর মুক্তিযোদ্ধা ও গুণীজন সম্মাননা- ২০১৮ শীর্ষক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

রাজধানীর বাংলা একাডেমি'র আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলা দর্পণের উপদেষ্টা অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল তিনি বলেন, স্যরি বললেই কি পার পাওয়া যায়? স্যরি বলে যদি মাফই পাওয়া যাবে তাহলে দেশে আইন-কানুন থাকার কি দরকার! তার বিরুদ্ধে তদন্ত চলছে। প্রমাণিত হলে স্যরি বললেও তাকে মাফ করা হবে না, অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

৩ মে দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয় থেকে বের হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিআইজি মিজান বলেছিলেন, সাংবাদিক এক ভদ্র মহিলার সঙ্গে আমার কনভারসেশন হয়েছে, এজন্য আমি স্যরি। এজন্য আমি দুঃখ প্রকাশ করছি।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তাকে দুদক তলব করে। তার বিরুদ্ধে একটি বেসরকারি টেলিভিশনের জনৈক সংবাদ পাঠিকাকে হত্যার হুমকি ও এক নারী ব্যাংক কর্মকর্তাকে জোর করে তুলে নিয়ে বিয়ে এবং নির্যাতনের করেছেন বলেও অভিযোগ আছে।

তিনি পুলিশের উচ্চ পদে থেকে তদবির, নিয়োগ, বদলিসহ নানা অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িত বলেও অভিযোগ রয়েছে।

এদিকে গুণীজন সম্মাননা অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,  দীর্ঘদিন পাহাড়ে অশান্তি ছিল। প্রধানমন্ত্রী শান্তি চুক্তি করার পর প্রত্যেকটি দফা আমরা একে একে বাস্তবায়ন করছি। তারপরও কিছু সমস্যা থেকে যায়। তা সমাধানের চেষ্টা চালাচ্ছি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, অচিরেই পাহাড়ে শান্তি ফিরে আসবে। বর্তমান সরকার জঙ্গি ও সন্ত্রাসবাদে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাস করে। পাহাড়ে যারা সন্ত্রাসী কর্মকাণ্ড করছে তাদের শিগগিরই খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

আপনার মন্তব্য

আলোচিত