সিলেটটুডে ডেস্ক

২২ মার্চ, ২০১৭ ০০:২৮

নিউইয়র্কে বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র বর্ণিল অভিষেক

আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেলো নিউইয়র্কে বাংলাদেশীদের অন্যতম আঞ্চলিক সংগঠন বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র বর্ণিল অভিষেক। গত ১৯ মার্চ রোববার সন্ধ্যায় ব্রঙ্কসের গোল্ডেন প্যালেসে সংগঠনের সাবেক ও বর্তমান কর্মকর্তাসহ বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে এ অভিষেকটি পরিণত হয় প্রবাসী বিশ্বনাথবাসীর মিলন মেলায়। অনুষ্ঠানে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনাও।

অনুষ্ঠানে আসন্ন সিটি কাউন্সিল নির্বাচনে বাংলাদেশী কমিউনিটির অধিকার প্রতিষ্ঠার লক্ষে কাউন্সিলম্যান প্রার্থী বিশ্বনাথের শিক্ষাবিদ ও রাজনীতিক হেলাল আবু শেখকে নির্বাচিত করার আহ্বান জানান হয়।

পবিত্র কুরআন থেকে তেলাওয়াত, বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীতের পর শহীদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালনের মাধ্যমে অনুষ্ঠানমালা শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ। বিশেষ অতিথি ছিলেন জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান, আসন্ন সিটি কাউন্সিল নির্বাচনে কাউন্সিলম্যান প্রার্থী হেলাল আবু শেখ, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সহ সভাপতি- আ. খালেক খায়ের, আইনজীবী বাংলাদেশ-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ও ব্রঙ্কস কমিউনিটি বোর্ডের ফাস্ট ভাইস চেয়ারম্যান রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার মাস্টার অব ল, বাংলাদেশী আমেরিকান ন্যাশনাল ডেমোক্রেটিক সোসাইটির ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান আবদুস সহীদ, বাংলাবাজার জামে মসজিদ এবং স্টারলিং বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ড সদস্য আবদুল হাসিম হাসনু, জালালাবাদ এসোসিয়েশনের ট্রাস্টি একলিমুজ্জামান নুনু, সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী, মদিনা মসজিদের সভাপতি এডভোকেট নাসির উদ্দিন, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি নিউজার্সি’র সভাপতি বশির আহমেদ প্রমুখ।

শপথ গ্রহণপূর্ব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র বিদায়ী সভাপতি মখন মিয়া এবং পরিচালনায় ছিলেন বিদায়ী সাধারণ সম্পাদক লিটন শাহরিয়ার। নব নির্বাচিত কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান সমিতির প্রধান নির্বাচন কমিশনার ইফতেখার সিরাজ। এসময় নির্বাচন কমিশনার খলিলুর রহমান মাস্টার ও চমির আলী উপস্থিত ছিলেন।

অভিষিক্তরা হলেন, সভাপতি হাজি মনির আহমেদ, সহ সভাপতি সেবুল খান মাহবুব, আতাউল গনি আসাদ ও আজাদুর রহমান, সাধারণ সম্পাদক আবদুল মনাফ, সহ-সাধারণ সম্পাদক মোঃ আজম আলী, কোষাধ্যক্ষ কবির আহমেদ, সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ আলকাস মিয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হাবিবুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক সুলতানা জেবা চৌধুরী, প্রচার সম্পাদক মো. আবুল কালাম, দপ্তর সম্পাদক মটিন মিয়া, ক্রীড়া সম্পাদক নিজামুল মো. ইসলাম, আইন ও আন্তর্জাতিক সম্পাদক আবদুল সালাম এবং কার্যকরী সদস্য লিটন এমজি শাহরিয়ার, তৌফিকুর রহমান ফারুক, শিহাব আহমেদ, মো. আবুল কালাম ও মো. লিয়াকত আলী।

শপথ গ্রহণের পর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র নব নির্বাচিত সভাপতি হাজি মনির আহমেদ এবং অনুষ্ঠান পরিচালনা করেন নব নির্বাচিত সাধারণ সম্পাদক আবদুল মনাফ। অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ লুৎফুর রহমান কাসেমী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন সমিতির উপদেষ্টা ছালিক সিকদার, আলমাছ আলী, মোহাম্মদ এহিয়া মেন্দী, ইফতেখার সিরাজ, মাস্টার খলিলুর রহমান, মো. আবদুল বারী সিকদার, চমক আলী, মাহবুবুর রহমান চৌধুরী, সহ সভাপতি সেবুল খান মাহবুব, আতাউল গনি আসাদ ও আজাদুর রহমান, তৌফিকুর রহমান ফারুক, সহ-সাধারণ সম্পাদক মোঃ আজম আলী, ব্রঙ্কসের মন্টিফিয়ার হসপিটালের এটেন্ডিং ফিজিশিয়ান ডা. তানিয়া মুকিত শেখ, কমিউনিটি এক্টিভিস্ট মাহবুবুল আলম, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের উপদেষ্টা ও সাবেক সভাপতি শামীম মিয়া, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি শাহেদ আহমদ, কমিউনিটি এক্টিভিস্ট ইকবাল আহমেদ মাহবুব, আহবাব হোসেন খোকন, ইকবাল আহমেদ, ফার্মাসিস্ট মোস্তাক আহমেদ, বোরহান উদ্দিন, কপিল চৌধুরী, সমিতির বিদায়ী সহ-সভাপতি হাই এম আবদুল ও আজাদুর রহমান, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, কোষাধ্যক্ষ মাওলানা সিহাব উদ্দিন আহমেদ, যুব ও ক্রীড়া সম্পাদক আব্দুস সালাম, দপ্তর ও প্রকাশনা সম্পাদক বাবুল উদ্দিন, আইন ও আন্তর্জাতিক সম্পাদক খোয়াজ আলী, মহিলা বিষয়ক সম্পাদক সেলিহা আখতার, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ সমির উদ্দিন এবং কার্যকরী সদস্য জয়নাল আবেদীন, শেখ নজরুল ইসলাম, নুরে এলাহী, কবির উদ্দিন ফারুক ও মামুনুর রহমান, আমিরুল ইসলাম (হীরন), আবদুল কাদির রানা, লোকমান আহমেদ, সমশিদ খান, শেখ নজরুল ইসলাম, ওহাব জামান, খোয়াজ আলী, আবদুল কুদ্দুস, রফিক আহমেদ, আবদুল খালিক, ইউনুস আলী, মো. নুরুজ্জামান, আবদুল মালিক, আবদুস সালাম, জয়নাল আবেদীন, কবির আহমেদ ফারুক, তৈয়বুর রহমান, নূরে এলাহী, ছমির উদ্দিন, ফজির মিয়া আশরাফ, ফারুক মিয়া, বালাগঞ্জ ওসমানীনগর প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি হাজী আবদুল জলিল, সৈয়দ এনাম আহমদ, আশরাফ আহমদ, আনহার মিয়া, মহিবুল হক প্রমুখ।

অনুষ্ঠানে লাইফ মেম্বারদের সার্টিফিকেট এবং সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

বক্তারা আসন্ন নির্বাচনে কাউন্সিলম্যান প্রার্থী হেলাল আবু শেখকে নিউইয়র্ক সিটির প্রথম বাংলাদেশী-আমেরিকান কাউন্সিলম্যান হিসেবে নির্বাচিত করার জন্য কমিউনিটির সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে বক্তারা নিহত বাংলাদেশি রিয়েল এস্টেট ব্যবসায়ী কমিউনিটির পরিচিত মুখ জাকির খানের হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। জন প্রিয় সঙ্গীত শিল্পী রোখশানা মির্জা ও কৃষনা তিথি তাদের পরিবেশনায় হল ভর্তি দর্শক-শ্রোতাদের গভীর রাত পর্যন্ত মাতিয়ে রাখেন।

উল্লেখ্য, নিউইয়র্কে প্রবাসীদের অন্যতম আঞ্চলিক সংগঠন বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতির নতুন কমিটি গঠিত হয় গত ৫ মার্চ রোববার। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১৯ সদস্য বিশিষ্ট নয়া কমিটির সভাপতি হাজি মনির আহমেদ এবং সাধারণ সম্পাদক হন আবদুল মনাফ। সমিতির এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৫৫০ জন।

আপনার মন্তব্য

আলোচিত