সিলেটটুডে ডেস্ক

২৯ জুলাই, ২০১৫ ০২:৫৪

যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর রায়ের প্রতিক্রিয়া জানাতে আলতাব আলী পার্কে কর্মসূচি

একাত্তরের মানবতাবিরোধী আপরাধের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকা চৌধুরী) আপিল রায়ের প্রতিক্রিয়া জানাতে লন্ডনস্থ শহীদ আলতাব আলী পার্কের শহীদ মিনারে প্রতিক্রিয়া জানাবে গণজাগরণ মঞ্চ, ইউকে।

যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর বিপক্ষে ট্রাইব্যুনালের দেওয়া ফাঁসির রায়কে ন্যায়বিচার উল্লেখ করে তারা আশা করেন আপিলের রায়েও ফাঁসি বহাল থাকবে।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ফাঁসির রায় তথা ন্যায় বিচার পেলে গণজাগরণ মঞ্চ, ইউকে শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি দিয়ে তারা এ রায় উদযাপন করবে এবং বাংলাদেশ যদি ন্যায়বিচার না পায় তাহলে প্রতিবাদ কর্মসূচি পালন করবে।

লন্ডন সময় বিকেল সাড়ে ৫টায় এ কর্মসূচির জন্যে সময় নির্ধারিত রয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকতে আয়োজকদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য, যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর বিপক্ষে মানবতাবিরোধী অপরাধের মামলায় ফাঁসির দণ্ড দেওয়া হয় আন্তর্জাতিক ট্রাইব্যুনাল থেকে। এবং এ দণ্ডের বিরুদ্ধে আপিলের নিষ্পত্তি হবে বুধবার (২৯ জুলাই)। আদালতের কার্যতালিকায় এ মামলা রয়েছে এক নম্বর ক্রমে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা’র (এস কে সিনহা) নেতৃত্বে আপিল বেঞ্চ এ মামলার নিষ্পত্তি করবে। বেঞ্চের অপর বিচারকগণ হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আপনার মন্তব্য

আলোচিত