নিউজ ডেস্ক

১৪ আগস্ট, ২০১৫ ২০:৫০

ব্লগার ও শিশুহত্যার প্রতিবাদে লন্ডনে সংহতি সমাবেশ

ব্লগার ও শিশুহত্যা এবং টিএসসিতে পহেলা বৈশাখেসহ সারা দেশের নারী নির্যাতনের ঘটনার দ্রুত বিচারের দাবিতে লন্ডনে প্রতিবাদী সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয় ।

'বিচারহীনতার সংস্কৃতি রুখো; জননিরাপত্তা নিশ্চিত করো'- এই স্লোগানকে সামনে রেখে লন্ডনের প্রবাসী বাঙালিরা গত ১৩ আগস্ট পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে এক প্রতিবাদী সমাবেশের আয়োজন করে।

বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী, বাংলাদেশ যুব ইউনিয়ন, নারী দিগন্ত ও সত্যেন সেন স্কুলের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এই সভায় বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা সংহতি প্রকাশ করেন।

বক্তারা নিলয়- অভিজিৎ- ওয়াশিকুর- অনন্ত বিজয়- রাজীবসহ সকল মুক্তমনা লেখকের হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি করেন। এছাড়া বক্তারা রাজন- রাকিবসহ সকল শিশু হত্যা ও নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

সমাবেশে বক্তারা পহেলা বৈশাখে টিএসসিতে নারী নির্যাতনের ঘটনাসহ সারা দেশের ঘরে ও বাইরে সংঘটিত সকল যৌন হয়রানি নিরোধ ও নারীর নিরাপত্তা নিশ্চিত করতে বলেন।
ব্লগার ও শিশুহত্যার প্রতিবাদে লন্ডনে সমাবেশসম্প্রতি পুলিশ প্রধানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যক্তিবর্গের দায়িত্বহীন বক্তব্যের তীব্র নিন্দা জানানো হয় সমাবেশ থেকে। বাংলাদেশে ন্যায়ভিত্তিক ও নিরাপদ সমাজ প্রতিষ্ঠার জন্য জনগণকে ঐক্যবদ্ধভাবে জোরালো আন্দোলন গড়ে তুলতে হবে বলে বক্তারা বলেন।

উদীচীর সভাপতি হারুনুর রশিদের সভাপতিত্বে ও যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহরিয়ার বিন আলীর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রগতি লেখক সংঘের সভাপতি ডা রফিকুল হাসান জিন্নাহ, সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ এনামুল ইসলাম, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পিকার রাজীব আহমেদ, কমরেড মসউদ আহমেদ, ট্রেড ইউনিয়নিস্ট আবিদ আলি, মুক্তিযোদ্ধা ওয়ালী রহমান, ঘাতক দালাল নির্মূল কমিটির আনসার আহমেদ উল্লাহ, কবি হামিদ মোহাম্মাদ, নারী দিগন্তের রাজিয়া মান্নান, পিয়া মায়েনিন, যুব ইউনিয়নের সভাপতি জোবাইদা নাসরিন কনা, নাসরিন আহমেদ মঞ্জরী, তানভির মাহমুদ এছাড়া ও সংহতি জানান পুষ্পিতা গুপ্তা, সাংবাদিক জুয়েল রাজ, ব্রিকলেন সম্পাদক উজ্জ্বল দাস, অসীম চক্রবর্তীসহ অর্ধশতাধিক মানুষ বৃষ্টি উপেক্ষা করে সমবেত হয়েছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত