নিউজ ডেস্ক

১৪ সেপ্টেম্বর, ২০১৫ ২৩:১৭

সমাজকল্যাণ মন্ত্রীর মৃত্যুতে যুক্তরাজ্য বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের শোক

আপনারা ইতোমধ্যে জেনেছেন যে, সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে সৈয়দ মহসিন আলী ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর বয়স হয়েছিল ৬৭ বছর। সৈয়দ মহসীন আলী ছিলেন একজন ত্যাগী ও দেশপ্রেমিক রাজনীতিবিদ। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ও মুক্তিসংগ্রামে তার অবদান ছিল অবিস্মরণীয়। আমৃত্যু বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের জন্য নিবেদিতপ্রাণ মানুষের বড় বেশি প্রয়োজনের সময় তাঁর এই চলে যাওয়া আমাদের মর্মাহত করেছে। তার মৃত্যুতে দেশ একজন জনপ্রিয় ও জনদরদী নেতাকে হারালো।


সভাপতি প্রকৌশলী সমিরুজ্জামান সমির, সাধারণ সম্পাদক প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত, ও প্রচার সম্পাদক প্রকৌশলী তৌফিকুল ইসলাম লিমনের সাক্ষরিত বিবৃতিতে আরও বলা হয়
তিনি আজীবন গণমানুষের কল্যাণে কাজ করে গেছেন। সৈয়দ মহসিন আলীর মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি। সৎ ও দেশপ্রেমিক রাজনীতিবিদের অকাল প্রয়াণে, যুক্তরাজ্য বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের পক্ষ থেকে আমরা গভীর শোক প্রকাশ করছি। মরহুমের আত্মার শান্তি কামনা করছি ও শোকাবহ পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ বাঙালী জাতীয়তাবাদ ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী প্রকৌশলী ও স্থপতিদের একটি অরাজনৈতিক সংগঠন। সংগঠনটি এর প্রতিষ্ঠালগ্ন থেকেই বঙ্গবন্ধুর আর্দশ ও উদ্দেশ্য বাস্তবায়নের জন্য তথা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে আসছে। উন্নত প্রযুক্তি ও প্রকৌশল বিদ্যা ব্যবহার করে বাংলাদেশকে উন্নয়নমুখী করার উদ্দেশ্যে যুগোপযোগী কৌশল ও প্রযুক্তি প্রয়োগ করে বিজ্ঞানমুখী আধুনিক উন্নত দেশে রূপদানের জন্য দেশে বিদেশে একযোগে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত সকল প্রকৌশলী ও স্থপতিদের মধ্যে যোগাযোগ স্থাপনের সংগঠনটি এক অনন্য ভূমিকা রেখে চলেছে।

আপনার মন্তব্য

আলোচিত