এনায়েত হোসেন সোহেল,প্যারিস

১৯ সেপ্টেম্বর, ২০১৫ ১১:১৫

ফ্রান্সে মহসিন আলী স্মরণে মিলাদ মাহফিল

সদ্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা, সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুম্মা ফ্রান্সের রাজধানী প্যারিসের অভারভিলা বাংলাদেশী জামে মসজিদে প্যারিসে বসবাসরত মৌলভীবাজার জেলাবাসির উদ্যোগে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর স্মরণে এক সংক্ষিপ্ত আলোচনায় এ সময় বক্তারা বলেন,বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী ছিলেন গণমুখী রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র, ৪১ বছর রাজনীতির দীর্ঘ পথ পরিক্রমায় দুর্নীতির কলঙ্ক যাকে স্পর্শ করেনি তিনি সমাজকল্যাণ মন্ত্রী। বর্তমানে মরহুম সৈয়দ মহসিন আলী। সাদা মাটা এক অসাধারণ ব্যক্তিটি ছিলেন এই মানুষ। আল্লাহভীরু মানুষটি মাজারে মাজারে ঘুরতেন। মিলাদ দিতেন। তার কাছ থেকে অচেনা মানুষেরাও খালি হাতে ফিরতেন না। শুধু রাজনৈতিক সম্প্রীতিই নয়, একটি অসাম্প্রদায়িক মানবিক চেতনা তিনি লালন করতেন। সংস্কৃতি ও খেলাধুলায় পৃষ্ঠপোষকতা করতেন। জীবনের প্রতিটি মুহূর্ত মানুষের মাঝে থেকেই উপভোগ করেছেন। তার জীবন ছিল খোলা বইয়ের মতো। শেষ দু’টি দিন তার আকুতি ছিল দেশে এসেই হজে যাওয়ার। আল্লাহ রাব্বুল আলামীন এই মানুষটিকে জান্নাত দিন।

তরুণ ব্যবসায়ী সেলিম ওয়াদা সেলু,ফয়সাল আহমদ হেলাল ও শামিম আহমদের সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে আয়োজিত এ  মিলাদ ও দোয়া মাহফিলে এসময় উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামীলীগের উপদেষ্ঠা সুনাম উদ্দিন আব্দুল খালিক,  বেনজির আহমদ সেলিম,আব্দুল্লাহ আল বাকি,সালেহ আহমদ,ওয়াহিদ ভার তাহের,নজরুল ইসলাম  সাধু,হাসান সিরাজী ,আমিন খান হাজারী,শাহীন আরমান চৌধুরী,ফয়সাল উদ্দিন,সাইদুর রহমান সাইদ,সুমন আহমদ,আব্দুল আজিজ,সায়েফ আহমদ প্রমুখ।

আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা আব্দুস শহীদ ও মাওলানা মোহাম্মদ নুরুল ইসলাম। পরে উপস্থিত মুসল্লীদেরকে  তবারুক প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত