COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

218

Confirmed Cases

20

Deaths

33

Recovered

1,518,783

Cases

88,505

Deaths

330,590

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সংবাদ বিজ্ঞপ্তি

২২ মার্চ, ২০২০ ০০:১১

বড়লেখা ফাউন্ডেশন যুক্তরাজ্যের কমিটি গঠন

যুক্তরাজ্যে বড়লেখা ফাউন্ডেশনের কমিটি গঠন করা হয়েছে। মৌলভীবাজার জেলার সীমান্ত জনপদ বড়লেখা উপজেলার সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণ ও আর্তমানবতার সেবায় কাজ করার প্রত্যয়ে ২০২০-২১ সালের জন্য এই কার্যকরী কমিটি গঠিত হয়।

গত মঙ্গলবার যুক্তরাজ্যে বসবাসরত বড়লেখার উদ্যমী তরুণ ও প্রবীণ মুরব্বিরা কমিটি গঠনের উদ্যোগে নেন।
২৩ সদস্য বিশিষ্ট কমিটিতে সোহেল রহমানকে সভাপতি, অধ্যাপক শফিকুল হক স্বপনকে সহসভাপতি, আবু আহমেদ হাবিবুর রহমানকে সাধারণ সম্পাদক ও আইনজীবী আবুল কালাম রুকনকে সহসাধারণ সম্পাদক করা হয়েছে। এ উপলক্ষে পূর্ব লন্ডনের (যুক্তরাজ্যের) সোনার গাঁ রেষ্টুরেন্টে ফাউন্ডেশনের সাধারণ সভায় সভাপতিত্ব করেন সোহেল রহমান।
 
আবু রহমান ও আবুল কালাম রুকনের যৌথ সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বড়লেখার ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান মহি উস্ সুন্নাহ্ একাডেমির প্রতিষ্ঠাতা ফৈয়াজ রহমান, লেখক ও বীর মুক্তিযোদ্ধা পীরজাদা হুসেইন আহমদ, হাজী আপ্তাব আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সমাজসেবক জালাল আহমেদ, হাজী তজম্মুল আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব মিছবাহ উদ্দিন মেনাই, অধ্যাপক শফিকুল হক স্বপন, সাংবাদিক কায়ছারুল ইসলাম সুমন, জাকারিয়া ইউসুফ খান, ফরিজ আলী, তারেক আহমদ সুমন, সলিসিটর সালাহ উদ্দীন সুমন, এলাইছ আহমেদ, সেলিম আহমেদ, কমিউনিটি নেতা আব্দুল মানিক, লুৎফর রহমান, সালাহ উদ্দীন এনাম, ফয়সল উদ্দীন, শিপার আহমেদ, আব্দুল মুহিত,  কোয়েল আহমেদ, আব্দুল আহাদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘নিজ এলাকার মাটি আর মানুষের প্রতি আমাদের দায় রয়েছে। তাই বড়লেখার ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায়ের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে ও প্রত্যন্ত আঞ্চলে সেবামূলক কর্মকান্ড পরিচালনার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’ সভায় ফাউন্ডেশনের ভবিষ্যৎ কার্যক্রম ও কর্মপরিকল্পনা নিয়ে মুক্ত আলোচনা এবং বড়লেখা উপজেলার প্রত্যন্ত অঞ্চলে বিশুদ্ধ পানির সংকট নিরসনের লক্ষ্যে পঞ্চাশটি টিউবওয়েল স্থাপনের পরিকল্পনা গ্রহন করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত