সিলেটটুডে ডেস্ক

২৭ অক্টোবর, ২০১৫ ১৮:৫২

প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেটে উদীচীর দুইদিনের কর্মসূচী

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী‘র ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উদীচী, সিলেট বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। ‘মরণের পাল তুলে জীবন তো আসবেই, ভয় নেই’- এই স্লোগানকে উপজীব্য করে ২৯ অক্টোবর বৃহস্পতিবার বিকেল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন উদীচী, সিলেট এর প্রথম আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য পীযূষকান্তি ভট্টাচার্য।

এরপর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করবে। বিকেল ৫-১৫টায় শুরু হবে আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে সিলেট এমসি কলেজ বাংলা বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক ড. সফিউদ্দিন আহমদ উপস্থিত থাকবেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলী এবং গণসংগীত শিল্পী ও উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মাহমুদ সেলিম।

সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু হবে গণসংগীত, আবৃত্তি, নৃত্য, নাটক, ভূমিহীনের পালা ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী। এতে অংশগ্রহণ করবে মৃত্তিকায় মহাকাল, অমিতাভ চক্রবর্তী ললিতকলা বিদ্যালয়, উদীচী, লাক্কাতুরা চা বাগান শাখা ও উদীচী, সিলেট।

পরদিন ৩০ অক্টোবার শুক্রবার সকাল ৯ টা থেকে লাক্কাতুরা ক্লাবলাইনে উদীচী কর্মীদের নিয়ে অনুষ্ঠিত হবে দিনব্যাপী সাংগঠনিক কর্মশালা।
উচীচীর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সকল কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্য সিলেটের সর্বস্তরের প্রগতিশীল ব্যক্তি ও সংগঠনের প্রতি উদীচী সিলেট এর পক্ষ থেকে বিনীত অনুরোধ জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত