শাবি প্রতিনিধি

০৫ জানুয়ারি, ২০২১ ০১:১৭

প্রতিষ্ঠাবার্ষিকীতে শাবিপ্রবি ছাত্রলীগের দু'পক্ষের মধ্যে ধস্তাধস্তি

বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শোভাযাত্রার মিছিলে সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের দু'পক্ষের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে।

জানা যায়, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার ক্যাম্পাসে একটি আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন ‘বি’ এর সামনে এলে এসময় যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ মিছিলে ঢুকতে চান। পরে তিনি সামনে এসে শোভাযাত্রার ব্যানার ধরতে চাইলে ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা তাকে বাধা দেয়।

সোমবার (৪ জানুয়ারি) দুপুরে পূর্ববর্তী দলীয় কোন্দলের জের ধরে যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদের সাথে সভাপতি রুহুল আমিন (ভারপ্রাপ্ত), মৃন্ময় দাস ঝুটন, সিনিয়র ছাত্রলীগ নেতা মুশফিকুর রহমানের গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ বলেন, নেতৃত্বের প্রতি অনাস্থা এবং প্রোপার নেতৃত্ব কন্ট্রোলে নেই। আগে থেকেই সামনে দাঁড়ানোর জন্য  টুক-টাক ঠেলাঠেলি বা হাতাহাতি হয়ে আসছে। তবে আমাদের মধ্যে এধরনের কোন সমস্যা হয়নি।

এ বিষয়ে ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমরা র‌্যালি, কেক কাটা, পুষ্পস্তবক অর্পণসহ  বিভিন্ন ধরনের প্রোগ্রামের আয়োজন করে থাকে। এসময় নতুন নেতারা সামনে আসতে চায়। তবে  র‌্যালি বা আনন্দ শোভাযাত্রাতে জায়গা স্বল্পতার জন্য সবাই সাময়ে দাঁড়াতে পারে না। তাই ধাক্কাধাক্কি হইছে এমন মনে হয়। আমাদের মধ্যে এমন কিছুই হয়নি।

এসময় শাখা ছাত্রলীগ নেতা মুশফিকুর রহিম ভূঁইয়া, যুগ্ম সাধারণ মৃন্ময় দাস ঝুটন,পরিবেশ বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, সহ-সম্পাদক নিউটন চন্দ্র দাস, এবং উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ইমরান আহমেদসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত