সিলেটটুডে ডেস্ক

১২ জানুয়ারি, ২০২১ ০২:১৩

লিডিং ইউনিভার্সিটিতে শিক্ষাক্রম বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে  শিক্ষাক্রম বিষয়ক অনলাইন সেমিনার অনুষ্ঠিত হয়েছে। লিডিং ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আই কিউ এ সি) এর উদ্যোগে ৯ জানুয়ারি সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য বনমালী ভৌমিকের সভাপতিত্বে “ The Prerequisites of OBE Curriculum for Higher Education” শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী।

এতে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এ্যাক্রিডিটেশন কাউন্সিেলের (বিএসি) সদস্য প্রফেসর ড. সন্জয় কুমার অধিকারী এবং প্রফেসর ড. এস. এম. কবির।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আই কিউ এ সি) এর পরিচালক মো. রেজাউল করিমের সমন্বয়ে অনুষ্ঠিত সেমিনারে রিসোর্স পারসনগণ  শিক্ষাক্রমের উপর গুরুত্ব আরোপ করে বলেন, বর্তমান ইন্ডাস্ট্রিজের চাহিদা ও প্রয়োজন অনুযায়ী  শিক্রাক্রম তৈরী করতে হবে। শিল্পের সাথে তালমিলিয়ে আমাদেরকে চলতে হবে। শিক্ষার্থীদেরকে বাস্তব সম্মত শিক্ষা প্রদান এবং প্রদর্শন করতে পারে এমন জ্ঞান এবং অভিজ্ঞতা দিয়ে গড়ে তোলতে হবে। আর এ শিক্রাক্রম উন্নয়নে প্রধান এবং মূখ্য ভূমিকা হলো শিক্ষকদের। তাদেরকেই দায়িত্ব নিয়ে ভবিষ্যত সুন্দর ও সঠিক শিক্ষায় শিক্ষিত জাতি গঠনে কাজ করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই, আধুনিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. রকিব উদ্দিন, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন প্রফেসর নাসির উদ্দিন আহমেদ এবং রেজিস্ট্রার মেজর (অব.)  মো. শাহ আলম, পিএসসি।

 সেমিনারে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত