সিলেটটুডে ডেস্ক

০৩ ফেব্রুয়ারি , ২০২১ ০০:৩৭

সিলেটটুডে-তে প্রকাশিত প্রতিবেদন নিয়ে সিকৃবির বক্তব্য

সিলেটটুডে টোয়েন্টিফোরে গত ২৩ জানুয়ারি ‌'সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়: ২২ পদের বিজ্ঞপ্তি দিয়ে ২৯ জনকে নিয়োগ' শিরোনামে প্রচার হওয়া প্রতিবেদনর নিয়ে নিজেদের বক্তব্য প্রদান করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মো. আনিছু রহমান প্রেরিত একপত্রে উল্লেখ করা হয়- কোভিড ১৯ পরিস্থিতিসহ বিভিন্ন কারণে বিগত ২ বছর কোন নিয়োগ প্রদান করা সম্ভব না হওয়ায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন হতে অর্থ ছাড়সহ অনুমোদন থাকায় বিভাগের প্রয়োজনীয়তার আলোকে বিভাগীয় চেয়ারম্যানবৃন্দের এবং নিয়োগ বোর্ডের সুপারিশের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম সিন্ডিকেট কর্তৃক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও সম্প্রসারণ কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে ২৯ জন শিক্ষকের নিয়োগ অনুমোদিত হয়েছে।

প্রতিবেদকের বক্তব্য : ২১ টি পদের বিপরীতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও ২১ জনকে নিয়োগ দেওয়ার অভিযোগ তুলেছে সিকৃবির গণতান্ত্রিক শিক্ষক পরিষদ। অতিরিক্ত এই নিয়োগকে নিয়মবর্হিভূত বলেও দাবি তাদের। এমন এমন তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছেও প্রেরণ করেছেন। সেই অভিযোগের ভিত্তিতেই প্রতিবেদনটি তৈরি হয়।

অভিযোগের ব্যাপারে সিকৃবির উপাচার্যের বক্তব্য জানতে মোবাইল ফোনে তার সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত