শাবিপ্রবি প্রতিনিধি

২৯ মার্চ, ২০২১ ২০:৫৫

শাবিপ্রবি প্রেসক্লাব নেতৃবৃন্দের সঙ্গে কিন’র মতবিনিময়

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’ ।

সোমবার (২৯ মার্চ) বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি জুবায়ের মাহমুদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাসুদ আল রাজীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন কিনের সভাপতি সাব্বির আহাম্মেদ, সিনিয়র সহ-সভাপতি ফাইরোজ সামিহা, সাধারণ সম্পাদক এ বি এম আরিফুল বারি খন্দকার, সহ-সাধারণ সম্পাদক বিধায়ক শর্মা, রক্ত সম্পাদক ইফরাতুল হাসান, দপ্তর ও তথ্য সম্পাদক রেজওয়ানুল হক রিজভী, প্রযুক্তি ও সহায়তা বিষয়ক সম্পাদক মো. শিহাব ইসলাম, সহ-অর্থ সম্পাদক মুনতাসির মাহমুদ তানভীর, সহ প্রকাশনা সম্পাদক জিনাত নুর ইমা, সহ-রক্ত সম্পাদক আরেভিন আল নাইম।

এছাড়া প্রেসক্লাবের সহ-সভাপতি রাজীব হোসেন, কোষাধ্যক্ষ নাজমুল হুদা, দপ্তর সম্পাদক আব্দুল্লা আল মাসুদ, কার্যকরী সদস্য নুরুল ইসলাম রুদ্র, হাসান নাঈম, রাশেদুল হাসান এবং অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

কিনের নেতৃবৃন্দ বলেন, কিন রক্তের সন্ধান করে দিতে ‘কিন ব্লাড’ অ্যাপ চালু করেছে। অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে। অ্যাপটিতে যে কেউ ডোনার (রক্তদাতা) ও সদস্য হিসেবে রেজিস্ট্রেশন করতে পারবেন। কারো রক্তের প্রয়োজন হলে প্রয়োজনীয় তথ্যের মাধ্যমে এখানে পোস্ট করে রক্তের সন্ধান পাবেন। তাছাড়া রক্তদাতা কে কতদূরে আছেন এবং প্রয়োজনীয় সময় ইত্যাদি বিষয় জানতে পারবেন।

নেতৃবৃন্দ আরও বলেন, কিন প্রতিষ্ঠার পর থেকে শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ, রক্ত সংগ্রহ, পথ শিশুদের শিক্ষা কার্যক্রম প্রদানসহ দুস্থ, অসহায়, পথ শিশুদের নিয়ে বিভিন্ন ধরনের স্বেচ্ছাসেবীমূলক কাজ করে আসছে।

প্রেসক্লাবের সভাপতি জুবায়ের মাহমুদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর বিভিন্ন সৃজনশীল কর্মকাণ্ডসহ যেকোনো ধরণের শিক্ষার্থীবান্ধব কাজে শাবি প্রেসক্লাব পাশে থাকবে। অতীতের মতো আমরাও বিশ্ববিদ্যালয়ের স্বার্থে ধারাবাহিকভাবে কাজ করে যেতে চাই। এজন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’

আপনার মন্তব্য

আলোচিত