শাবি প্রতিনিধি

৩১ মার্চ, ২০২১ ১৯:০১

শাবির লোকপ্রশাসন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আলোচনা সভা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগের সাবেক শিক্ষার্থীদের সংগঠন 'পাবলিক এডমিনিস্ট্রেশন  অ্যালামনাই অ্যাসোসিয়েশন সাস্ট'র উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ মার্চ) রাতে অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় লোকপ্রশাসন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শামস মো. জাবেদ সুফিয়ানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে মাসুক উদ্দিন আহমেদ বলেন, আজ আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে উপনিত হয়েছি। তবে এই স্বাধীনতা এমনেই আসে নি। মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধুর নেতৃত্বে সংগঠিত হয়ে  বাংলাদেশের ছাত্র-জনতা, কৃষক-শ্রমিক, পেশাজীবীসহ সব পর্যায়ের মানুষ অংশগ্রহণ করেছিল। তাদের আপ্রাণ চেষ্টায় আমরা আমাদের স্বাধীনতা পেয়েছি।

মুক্তিযুদ্ধের স্মৃতি বর্ণনা করে তিনি বলেন, আমরা জীবন বাজি রেখে দেশ স্বাধীন করেছি। আমি ৭১ সালে তিনি এমসি কলেজে বিএ ২য় বর্ষের ছাত্র ছিলাম। যুদ্ধে অংশ গ্রহণের জন্য ভারতের করিমগঞ্জে গিয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছি। স্বাধীনতা সংগ্রামের জন্য সিলেটের জকিগঞ্জ এলাকায় আমরা অতন্ত্র প্রহরীর ন্যায় ছিলাম আমরা। সবকিছু নিজ থেকে দেখার সুযোগ হয়েছে আমার। এসময় আলোচনা সভায় মুক্তিযুদ্ধকালীন বিভিন্ন স্মৃতি তুলে ধরেন তিনি।

আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লোকপ্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিভাগের সহযোগী অধ্যাপক ফাতেমা খাতুন,  অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্যকরী সদস্য ও বিভাগের সহযোগী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনী, সহকারী অধ্যাপক কানিজ ফাতেমা, কোষাধ্যক্ষ ও বিভাগের সহকারী অধ্যাপক মো. মোস্তফা কামাল, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ও সহকারী অধ্যাপক জোবাইদা গুলশান আরা, সহ-সভাপতি সানিয়া নাসরিন সানজিদা, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন চৌধুরী শিশির ও শারমিন বেগম, দপ্তর সম্পাদক খুসনুর রুবাইয়াত মৌমিতা, সাংগঠনিক সম্পাদক দুলাল আহমদ ও এমদাদুল হক শরীফ, কার্যকরী সদস্য প্রভাংশু সোম মহান ও গোলাম রসুল পাভেলসহ বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা  উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত