সিলেটটুডে ডেস্ক

০১ ডিসেম্বর, ২০২১ ০০:৫৫

লিডিং ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো টেক স্টোর্ম-৪

লিডিং ইউনিভার্সিটি কম্পিউটার ক্লাবের উদ‍্যোগে তিনদিনব‍্যাপী টেক স্টোর্ম-৪ অনুষ্ঠিত হয়েছে। টেক স্টোর্ম-৪ ইভেন্টে ICT Quiz, Hackathon, Gaming Contest সহ আরও কিছু প্রতিযোগিতার আয়োজন ছিল। এই ইভেন্টে গুরুত্বপূর্ণ বিষয় ছিলো ক‍্যারিয়ার ডেভেলপমেন্ট সেমিনার।

এতে ডিজাইন, ডেভলপমেন্ট ও নেটওয়ার্কিংসহ গুরুত্বপূর্ণ বিষয়ে দিকনির্দেশনা প্রদান করা হয়। প্রতিযোগিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, লিডিং ইউনিভার্সিটি, সিলেট ইন্টারন‍্যাশনাল ইউনিভার্সিটি এবং সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজসহ সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি হিসেবে তিনদিনব্যাপী ইভেন্টের উদ্ভোধনি ও আইসিটি কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব) মো শাহ আলম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান শাফকাত কিবরিয়া, লিডিং ইউনিভার্সিটি কম্পিউটার ক্লাবের এডভাইজর আরাফাত হাবীব কোরেশী, কো-এডভাইজর আদিল আহমেদ চৌধুরি এবং পৃথ্বীরাজ ভট্টাচার্যসহ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনদিনব‍্যাপী টেক স্ট্রোম প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ২৮ নভেম্বর সন্ধ্যা ৬টায় লিডিং ইউনিভার্সিটির রাগীব আলী ভবনের গ‍্যালারী ১ এ অনুষ্ঠিত হয়েছে।

Hackathon প্রতিযোগিতায় চ‍্যাম্পিয়ন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিম 'মুন শট' এবং টিমের সদস‍্য শিক্ষার্থী আরাফাত সাদমানী অর্ণব, আল মুবিন খান নবি, মুস্তাক মুজাহিদ মিম। রানার-আপ লিডিং ইউনিভার্সিটির 'টিম ৪০৪' এবং টিমের সদস‍্য প্রভাকর দাস, আরিফুল জান্নাত ও রিজওয়ান আহমেদ।

আইসিটি কুইজে প্রথম লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী হুমায়ুন কিবরিয়া শাকিব, ২য় আহনাফ রাফি এবং তৃতীয় মাজহারুল হক। ফিফা ২০২১ এ চ‍্যাম্পিয়ন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ রহমান চৌধুরী এবং রানার-আপ সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থী বিশ্বজিৎ দেব। DX Ball এ চ‍্যাম্পিয়ন লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী সানজিদা সাবিহা এবং রানার-আপ ইশরাত রিয়া। প্রোগ্রামিং কনটেস্টে চ‍্যাম্পিয়ন লিডিং ইউনিভার্সিটির Team Catapult এবং রানার-আপ হয়েছ একই বিশ্ববিদ্যালয়ের Team Atel.

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএসই বিভাগের বিভাগীয় প্রধান শাফকাত কিবরিয়া এবং বিশেষ  অতিথি হিসেবে ছিলেন প্রফেসর এ.এস. শিকদার এবং সহযোগী অধ‍্যাপক রুমেল এম.এস. রহমান পীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লিডিং ইউনিভার্সিটি কম্পিউটার ক্লাবের এডভাইজর আরাফাত হাবীব কোরেশী।

আপনার মন্তব্য

আলোচিত