শাবিপ্রবি প্রতিনিধি

১৫ জুন, ২০২২ ১৬:০১

মহানবীকে কটূক্তি: সাম্প্রদায়িক বিতর্কের প্রতিবাদে শাবি শিক্ষক সমিতি

মহানবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে কটূক্তির জেরে চলমান সাম্প্রদায়িক বিতর্ক ও উসকানিমূলক মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষক সমিতি।

বুধবার (১৫ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে প্রতিবাদ ও নিন্দা জানিয়ে মানববন্ধন করেন শাবির শিক্ষকরা।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক জায়েদা শারমীনের সভাপতিত্বে এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো ফরহাদ হাওলাদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন  ডীন ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মস্তাবুর রহমান, গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. গোলাম আলী হায়দার চৌধুরী প্রমুখ।

মানববন্ধনে ডিন ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার বলেন, মহানবীকে নিয়ে ভারতের বিজেপি নেতাদের কটূক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মহানবী (স.) আমাদের আদর্শের জায়গা। আমাদের আদর্শে খোঁচা দিয়ে সাম্প্রদায়িক বিতর্ক ও উসকানিমূলক বক্তব্য দিয়ে দেশের পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করবেন না। বাংলাদেশে সকল ধর্ম-বর্ণের মানুষ বসবাস করে। তাই সাম্প্রদায়িক বিতর্ক সৃষ্টি করে নিজেদের মাঝে বিভেদ তৈরি না করে সবাই মিলে-মিশে থাকতে হবে। আমরা সকল ধরনের সাম্প্রদায়িকতার বিরুদ্ধে অবস্থান গ্রহণ করবো।

সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মস্তাবুর রহমান বলেন, বাংলাদেশে কয়েকদিন পর পর একেকটা ইস্যুকে কেন্দ্র করে দেশের পরিস্থিতিকে অস্থিতিশীল করতে চায় একটি মহল। রাষ্ট্র ক্ষমতায় যারা আছে তাদের প্রতি আহ্বান জানাবো এরূপ ব্যক্তিদের শনাক্ত করে বিচারের আওতায় নিয়ে আসা হোক এবং এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হোক। এরূপ সাম্প্রদায়িক প্রচারণা দেশের মধ্যে সীমাবদ্ধ থাকে না, অন্যান্য দেশেও চলে যায়। প্রত্যেক ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম শান্তিপূর্ণভাবে পালন করার অধিকার আছে। আজকে যে ইস্যুকে কেন্দ্র করে আমরা দাঁড়িয়েছি তার দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা হোক।


আপনার মন্তব্য

আলোচিত