শাবিপ্রবি প্রতিনিধি

০৫ জুলাই, ২০২২ ২৩:৫২

বন্যার্তদের পাশে শাবিপ্রবির গণিত বিভাগ অ্যালামনাই অ্যাসোসিশেশন

সিলেটের সুনামগঞ্জে বন্যার্ত মানুষের মাঝে নগদ অর্থ সহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) গণিত বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার (৪ জুলাই) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন গণিত বিভাগ অ্যালামনাই অ্যাসোসিশনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম।

তিনি বলেন, শাবিপ্রবি গণিত বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভপুর উপজেলায় সলুকাবাদ ইউনিয়নে ১, ২ ও ৩ নং ওয়ার্ডের ভাদেরটেক, মনিপুরী হাটি, চালবন গুলকিত্তা, জগন্নাথপুর, রতারগাঁও, পুরান মথুরকান্দি, সোনারপাড়া গ্রামে যাদের ঘরবাড়ি বন্যার পানিতে বিলিন হয়ে গেছে তাঁদেরকে বাড়ি নির্মাণ বাবদ উপহারস্বরুপ নগদ ৩ লক্ষ টাকা প্রদান করা হয়েছে। এতে ৫০টি পরিবারকে পুনর্বাসন হিসেবে ৫ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

এ বিষয়ে শাবিপ্রবি গণিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো. শাহ নূর বলেন, আমরা শাবিপ্রবির গণিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সাধ্যমত চেষ্টা করেছি সুনামগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে বন্যার্ত মানুষদের পাশে দাঁড়াতে। এতে তাদেরকে পুনর্বাসন হিসেবে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। সামনেও এ সহযোগিতা অব্যাহত থাকবে।

তিনি আরো বনেন, নিজ চোখে না দেখলে বিশ্বাস করা যাবেনা এসব অঞ্চলের মানুষরা বাড়িঘর হারিয়ে নিঃস্ব  হয়ে কতটা দুর্বিষহ ও মানবেতর জীবনযাপন করছেন। তাই আগামীতেও আমাদের সাধ্যমত চেষ্টা করবো বন্যার্ত মানুষগুলোর পাশে দাঁড়াতে। পরিশেষে বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে যুবসমাজের পাশাপাশি দেশের বিত্তবানদের প্রতি আহবান জানান তিনি

এসময় শাবিপ্রবি গণিত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো. শাহ নূর, সহ সভাপতি অধ্যাপক প্রবীর রায়, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. খায়রুল হাসান, গণিত বিভাগের ষষ্ঠ ব্যাচের অ্যালামনাই ও ডাচ বাংলা ব্যাংকের রিলেশনশীপ ম্যানেজার মো. দুলাল মিয়া, গণিত সমিতির সহ-সভাপতি ইমরান এবং সাধারণ সম্পাদক বিধায়কসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এতে সার্বিক সহযোগিতায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ষষ্ঠ ব্যাচের শিক্ষার্থী ও উপসচিব মো. শামসুল ইসলাম, শাবিপ্রবির বিবিএ বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাদিউর রহমান জাদিদ এবং সলুকাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম তপন।

এই উদ্যোগে যারা অর্থ দিয়ে সহায়তা করেছেন তাদের ধন্যবাদ জানিয়েছে অ্যালামনাই অ্যাসোসিশন।

আপনার মন্তব্য

আলোচিত