সিলেটটুডে ডেস্ক

১৯ ডিসেম্বর, ২০১৫ ১৭:১৫

সিকৃবিতে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ৬টি অনুষদে অনার্স প্রথম বর্ষের লেভেল-১ সেমিস্টার-১ এর ভর্তি পরীক্ষা শনিবার (১৯ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে।  সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনসহ সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ, সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ, সিলেট সরকারী কলেজসহ মোট ৪টি কেন্দ্রে দুপুর ২টায় এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলমের নেতৃত্বে শিক্ষক ও কর্মকর্তারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন হল পরিদর্শন করেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মোঃ বদরুল ইসলাম, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মিটু চৌধুরী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, জনসংযোগ ও প্রকাশনা দফতরের পরিচালকসহ উচ্চপদস্থ শিক্ষক ও কর্মকর্তারা অন্য তিনটি কেন্দ্র পরিদর্শন করেন। কেন্দ্র  পরিদর্শন শেষে পরিদর্শকগন ভর্তি পরীক্ষার সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন।

ভাইস-চ্যান্সেলর পরিদর্শন শেষে বিভিন্ন প্রিন্ট, ইলেক্টনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। 

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় ভাইস-চ্যান্সেলর সিলেটবাসীসহ স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন সংস্থার প্রতিনিধি এবং সাংবাদিকদের ধন্যবাদ জানান। এদিকে পরীক্ষা চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ভর্তি জালিয়াতি ও প্রশ্ন ফাঁস ঠেকাতে পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন এবং বাইরে যোগাযোগ করা যায় এমন যে কোনো ইলেক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ । যে কোনো অনিয়মের তাৎক্ষণিক শাস্তির জন্য ভ্রাম্যমাণ আদালতও ছিল ।

ভর্তি কমিটির দেওয়া তথ্য অনুযায়ী, এ বছর সিকৃবির ৩৭০টি আসনের বিপরীতে মোট ৫ হাজার ৩ শত ৪১জন পরীক্ষার্থী আবেদন করেছিলো। শীঘ্রই ভর্তি ফলাফল ঘোষণা হবে বলে জানিয়েছে সিকৃবি প্রশাসন।

আপনার মন্তব্য

আলোচিত