সিলেটটুডে ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০১৫ ১৮:৫২

সিলেটে আন্তঃ বেসরকারী বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব সম্পন্ন

"মিলেছে সতেজ খুনে প্রাণের আকর, আমরা হাঁটছি খুঁজে উৎস শিকড়"-এই শ্লোগানকে ধারন করে বুধবার বিকেলে সিলেটে অনুষ্ঠিত হলো আন্তঃ বেসরকারী বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সিলেটর সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়কে নিয়ে প্রথম বারের মত এই সাংস্কৃতিক প্রতিদ্বন্দ্বিতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে নর্থ ইস্ট ইউনিভার্সিটি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও
লিডিং ইউনিভার্সিটি অংশ নেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলের সংসদ সদস্য কেয়া চৌধুরী। এতে উপস্থিত ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির উপাচার্য, প্রফেসর ড. সুশান্ত কুমার দাস, নর্থ ইস্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. খলিলুর রহমান প্রমুখ।

দুপুর ২টা ৩০মি নিটে চিত্রাংকন প্রতিযোগীতার মধ্যে দিয়ে শুরু হয় উৎসব। এরপর গান পরিবেশন উদীচি সিলেট।

আলোচনা সভাশেষে চিত্রাংকন প্রতিযোগীতার পুরষ্কার তুলে দেন অথিতিরা।

এর পরপরই শুরু হয় মূল প্রতিযোগীতা। একে একে তিন ইউনির্ভাসিটি মিলে পারপর ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি 'শামলাল নিবাস', নর্থ ইস্ট ইউনিভার্সিটি 'জোড়াতালি' ও লিডিং ইউনিভাসিটি 'নিধিরাম সর্দার' নাটক মঞ্চায়ন করে।

এরপর গান পরিবেশন বেতার শিল্পী অনামিকা রায়, এন্ড্রু আশীষ সিং, কেপা বাউল ও ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির শিক্ষার্থীবৃন্দ।
সবশেষে বিচারকদের বিচারে আবৃত্তিতে প্রথম হয় সিলেট ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি, ২য় নর্থইস্ট, ৩য় হয় লিডিং ইউনিভার্সিটি। নৃত্যে ১ম হয় লিডিং ইউনিভার্সিটি, ২য় হয় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ৩য় হয় নর্থইস্ট ইউনিভার্সিটি।

নাটকে ১ম হয় নর্থইস্ট ইউনিভার্সিটি, ২য় হয় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ৩য় হয় লিডিং ইউনিভার্সিটি।

সম্মিলিত নাট্য পরিষদের সহ-সভাপতি খোয়াজ রহিম সবুজ, সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত, কালচারাল অফিসার অসিত দাশগুপ্ত, নৃত্যশিল্পী বিপুল শর্মা, প্রভাষক প্রণব কান্তি প্রমুখ বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।

পুরো অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন মো: শরীফ।

আপনার মন্তব্য

আলোচিত