শাবিপ্রবি প্রতিনিধি

১৬ জুলাই, ২০২৩ ১৮:২৩

থিয়েটার সাস্টের ‘রজতজয়ন্তী উৎসব’ ২৭ জুলাই

‘পঁচিশেও অনির্বাণ, নাটকের জয়গান’ স্লোগানকে সামনে রেখে ৪ দিনব্যাপী ‘রজতজয়ন্তী উৎসব’ আয়োজন করতে যাচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম নাট্য সংগঠন ‘থিয়েটার সাস্ট’।

রোববার (১৬ জুলাই) দুপুরে শাবি প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি মেহেদী হাসান মিঠু।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘আগামী ২৭ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত ‘রজত জয়ন্তী উৎসব’ আয়োজন করা হয়েছে। এ উৎসবে আনন্দ শোভাযাত্রা, এলামনাই ঘোষণা, নিজস্ব মঞ্চ নাটক, দেশের বিখ্যাত নাট্য দলের মঞ্চ নাটকের প্রদর্শনী ও পুনর্মিলনসহ নানা কর্মসূচির আয়োজন রাখা হয়েছে।

তিনি বলেন, অনুষ্ঠানের প্রথম দিন (২৭ জুলাই) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে কেক কাটা ও আনন্দ শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠান শুরু হবে। একই দিনে সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে থাকবে ‘থিয়েটার সাস্টের’ মৌলিক প্রযোজনা নাটকের প্রদর্শনী।

উৎসবের দ্বিতীয় দিন (২৮ জুলাই) থিয়েটার সাস্টের প্রতিষ্ঠাতা সদস্যদের উপস্থিতি সাবেক ও বর্তমান সদস্যদের অংশগ্রহণে বিশেষ পুনর্মিলন, সংগঠনের এলামনাই ঘোষণা এবং আনন্দযোগ অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানের তৃতীয় দিন (২৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আমন্ত্রিত অতিথি হিসেবে সম্প্রতি সাড়া জাগানো ‘কহে ফেসবুক’ নাটকটি মঞ্চস্থ করবেন দেশের প্রখ্যাত ‘আরণ্যক নাট্যদল’।

অনুষ্ঠান সমাপ্তির দিন ৩০ জুলাই একই সময়-স্থানে ‘মণিপুরি থিয়েটার’ ও ‘জলমঞ্চের’ যৌথ প্রযোজনার সাড়া জাগানো নাটক ‘হ্যাপি ডেইজ’ মঞ্চস্থ করা হবে। রজতজয়ন্তী উৎসবের বিভিন্ন দিনে শাবি সহ সিলেটের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ও দেশের বিভিন্ন প্রান্তের সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকার কথা রয়েছে।

সংবাদ সম্মেলনে থিয়েটার সাস্টের সাধারণ সম্পাদক সাকিবুল হাসান সজীবসহ শাবি প্রেসক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শাবিপ্রবি থিয়েটার সাস্ট প্রতিষ্ঠার ২৫ বছরে ‘থিয়েটার সাস্ট’ মোট ৩৭টি প্রযোজনার মাধ্যমে ১৩১টি সফল নাট্য প্রদর্শনী ও একটি যাত্রাপালাসহ ৭টি সফল নাট্য উৎসব করেছে।

আপনার মন্তব্য

আলোচিত