নিজস্ব প্রতিবেদক

০৫ আগস্ট, ২০২৩ ২২:৪৮

ক্যাম্পাসের ভেতরেই ছিনতাইকারীর হামলার শিকার সিকৃবি ছাত্রী

ছাত্রীর উপর হামলার অভিযোগে আটক যুবক

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ক্যাম্পাসের ভেতরেই ছিনতাইকারীর হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়টির এক ছাত্রী। শনিবার (৫ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সুহাসিনী দাস হলের সামনে এ ঘটনা ঘটে।

পরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকামীরা ওই ছিনতাইকারীকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছেন। হামলার শিকার ছাত্রী অক্ষত আছেন। তবে ক্যাম্পাসের ভেতরে এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

জানা যায়, শনিবার সন্ধ্যায় টিউশনি শেষে হলে ফিরছিলেন সিকৃবির বায়োটেকনোলজি এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের ওই ছাত্রী। সুহাসিনী দাস হলের সামনে আসা মাত্র ঝোপের মধ্যে লুকিয়া থাকা এক যুবক তার গলায় ছুরি ধরে ছিনতাইয়ের চেষ্টা চালায়। তবে ওই ছাত্রী ছিনতাইকারীকে লাথি দিয়ে দৌড়ে হলের ভেতরে চলে যান।

এ ঘটনার খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মনিরুজ্জামান সোহাগ ঘটনাস্থলে ছুটে যান। এরপর নিরাত্পত্তা কমীকে ক্যাম্পাসে খুঁজে ছিনতাকারী যুবকে আটক করে। তাৎক্ষণিকভাবে তার নাম জানা যায়নি। এলাকাবাসি কেউ তাকে চিনেন না বলে জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, ক্যাম্পাসের ভেতরের সড়কগুলো পর্যাপ্ত বাতি নেই। নিরাপত্তাকর্মী পর্যাপ্ত নয়। আর সন্ধ্যার পরই ক্যাম্পাসে বহিরাগত ও নেশাখোরদের আড্ডা বসে। এতে শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়।

তবে এমন অভিযোগ অস্বীকার করে সিকৃবির প্রক্টর অধ্যাপক ড. মনিরুজ্জামান সোহাগ বলেন, ক্যাম্পাসের ভেতরের সড়কগুলো পর্যাপ্ত বাতি রয়েছে। যথেষ্ট নিরাপত্তাকর্মীও রয়েছে।

তিনি বলেন, ছাত্রীর উপর হামলার খবর পেয়ে সাথেসাথেই আমি ঘটনাস্থলে ছুটে যাই। আর নিরাপত্তাকর্মীরাই হামলাকারীকে আটক করে শাহপরান থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

আপনার মন্তব্য

আলোচিত