সিলেটটুডে ডেস্ক

১৩ জানুয়ারি, ২০১৬ ১৩:৪২

চবি’র শাটন ট্রেনের নতুন সময়সূচী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নতুন বছরের প্রথমদিন থেকেই ক্লাস ও দাপ্তরিক সময় পাল্টানো হয়েছে। পাশাপাশি কার্যকর হয়েছে সাপ্তাহিক ছুটির দিনও।

এর সঙ্গে সামঞ্জস্যতা রাখতে পাল্টানো হচ্ছে শাটল ট্রেনের শিডিউলও।

শুক্রবার (১৫ জানুয়ারি) থেকে শাটলের এ নতুন সময়সূচি কার্যকর হবে।

সম্প্রতি শাটল ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনার ব্যাপারে রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে চূড়ান্ত হয় শাটল ট্রেনের নতুন সময়সূচি। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. অধ্যাপক কামরুল হুদা জানান, ‘২০১৬ সালের শুরু থেকেই বিশ্ববিদ্যালয়ে ক্লাস ও সময়সূচিতে পরিবর্তন এসেছে। এর সঙ্গে সামঞ্জস্য রেখে ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনতে রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে বসেছিলাম। ১৫ জানুয়ারি (শুক্রবার) থেকে নতুন সময়সূচিতে চলবে শাটল ট্রেন। এর আগেই শিক্ষার্থীদের নতুন সময়সূচি জানিয়ে দেওয়া হবে।

নতুন সময়সূচি অনুসারে, দুপুর দেড়টার বিশ্ববিদ্যালয় থেকে নগরমুখী ট্রেনটি নতুন সূচি অনুযায়ী দুপুর আড়াইটায় ছাড়বে। দুপুর আড়াইটার ট্রেনটি বিকেল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয় থেকে ছাড়বে।

একইভাবে নগরীর বটতলী স্টেশন থেকে দুপুর ২টা ৫০মিনিটের ট্রেনটি নতুন সূচি অনুযায়ী ৩টা ৫০মিনিটে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছাড়বে। এছাড়া বিকেল ৩টা ৫০ মিনিটের ট্রেনটি নতুনসূচি অনুযায়ী বিকেল পাঁচটায় বটতলী স্টেশন থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছাড়বে।

ক্যাম্পাস থেকে ছাড়া বিকেল চারটার ট্রেনটি নতুন সূচিতে বিকেল পাঁচটায় এবং বিকেল পাঁচটার ট্রেনটি নতুন সূচি অনুযায়ী সন্ধ্যা ছয়টায় নগরীর উদ্দেশ্যে ছাড়বে।

এছাড়া সকাল সাড়ে ৭টা, ৮টার ট্রেনটি আগের সূচি অনুযায়ী বটতলী স্টেশন থেকে ছাড়বে। পাশাপাশি নগরীর ষোলশহর থেকে সকাল ৯টা ৪৫ মিনিট ও সাড়ে ১০টার ট্রেনটি আগের সূচি অনুযায়ী ক্যাম্পাসের উদ্দেশে ছাড়বে।

একইভাবে আগের সূচি অনুযায়ী সকাল ৮টা ৪৫ মিনিট, ৯টা ২০ মিনিটের ট্রেন দুটি ক্যাম্পাস থেকে শহরের উদ্দেশ্যে ছাড়বে। রাত সাড়ে আটটায় বটতলী স্টেশন থেকে ছাড়া ট্রেনটির সূচি অপরিবির্তিত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত