শাবিপ্রবি প্রতিনিধি

২২ ফেব্রুয়ারি , ২০২৪ ১৮:১৬

শাবিপ্রবিতে দুই দিনব্যাপী হেপাটাইটিস-বি ভ্যাক্সিনেশন ক্যাম্প শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সমাজকর্ম বিভাগের উদ্যোগে এবং ফ্যামিলি প্লানিং অ্যাসোসিয়েশন বাংলাদেশ (এফপিএবি) সহযোগিতায় দুই দিনব্যাপী হেপাটাইটিস-বি ডায়াগনোসিস এন্ড ভ্যাক্সিনেশন ক্যাম্প শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে এ ক্যাম্পের উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন।

হেপাটাইটিস-বি মূলত লিভারের ভাইরাস জনিত একটি রোগ। এটি প্রতিরোধ ও চিকিৎসাযোগ্য হলেও উপযুক্ত চিকিৎসা ও সচেতনতার অভাবে বিশ্বে প্রতি বছর প্রায় ১ মিলিয়ন মানুষ হেপাটাইটিস-বি ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।
এসময় সামজকর্ম বিভাগের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে সচেতন নাগরিক হিসেবে শিক্ষার্থীদের ভ্যাক্সিন নিতে উদ্ভুদ্ধ করেন উপ-উপাচার্য।

এবারের ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য হেপাটাইটিস ও সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও যারা হেপাটাইটিস ভেকসিন নেয়নি অথবা হেপাটাইটিসের ঝুঁকিতে আছে তাদের ভ্যাক্সিন নিতে উৎসাহিত করা।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, মেডিক্যাল প্রশাসক অধ্যাপক ড. আসিফ ইকবাল, সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো. মিজানুর রহমান, এফপিএবি’র সিলেট জেলার অফিসার জাকিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত