শাবি প্রতিনিধি

০৭ মে, ২০১৬ ১৭:২৯

শাবিতে চট্টগ্রাম ফোরামের চড়ুইভাতি ও নবীনবরণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চট্টগ্রাম বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ‘চট্টগ্রাম ফোরামের’ উদ্যোগে চড়ুইভাতি ও নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুর আড়াইটায়  বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন টিলায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ফোরামের উপদেষ্টা ও শাবির বায়োকেমেস্ট্রি অ্যান্ড মলিক্যুলার বায়োলজি বিভাগের সহকারি অধ্যাপক মোস্তফা কামাল মাসুদ, চট্টগ্রাম সমিতি সিলেটের সিনিয়র সহসভাপতি সিরাজুল ইসলাম, সহসাধারন সম্পাদক হাফেয ছালাউদ্দিন কামাল, সাংগঠনিক সম্পাদক খোরশেদ বিন ইসহাক, ধর্ম বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন, চট্টগ্রাম ফোরামের সভাপতি জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের শিক্ষার্থী হাফিয আল আসাদ, সাধারণ সম্পাদক কেমিকেল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের শিক্ষার্থী মো. সরোয়ার কামাল এবং আয়োজক কমিটির আহ্বায়ক ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী হিমু ও  কেমিকেল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের শিক্ষার্থী সাওফিন প্রমুখ।

চড়ুইভাতিতে চট্টগ্রামের দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন। তাছাড়া শাবিতে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

চড়ুইভাতি অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে চট্টগ্রাম সমিতি সিলেটের নেতৃবৃন্দ বলেন, সিলেটে অবস্থানরত চট্টগ্রামের শিক্ষার্থীদের মধ্যে পারষ্পরিক সম্পর্ক বৃদ্ধির জন্য এ ধরণের কর্মসূচির কোন বিকল্প নেই। বক্তারা সবসময় চট্টগ্রাম ফোরামের যে কোন কর্মসূচিতে সহযোগীতা করার আশ্বাস দেওয়ার পাশাপাশি আগামীতে সিলেটে অবস্থানরত চট্টগ্রামের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তি চালুর ঘোষণা দেন।

বক্তারা শীঘ্রই সিলেটে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান আয়োজনের কথাও বলেন।

চট্টগ্রাম ফোরামের সভাপতি হাফিজ আল আসাদ জানান, শুধু শাবিতে পড়ুয়া শিক্ষার্থী নয়, আগামী দিনগুলোতে সিলেটের যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়া চট্টগ্রামের শিক্ষার্থীদের নিয়ে কাজ করবে চট্টগ্রাম ফোরাম। তিনি অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করায় চট্টগ্রাম ফোরামের উপদেষ্টা, শুভানুধ্যায়ী, সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আপনার মন্তব্য

আলোচিত